বাংলাদেশ প্রতিবেদক: বাজারে খাদ্যদ্রব্যসহ নিত্যব্যবহার্য জিনিসপত্রের দামে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে বলে অভিযোগ করেন জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় সহসভাপতি এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মোঃ আজিজুল হুদা চৌধুরী সুমন আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বিজয় নগরের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন জানান, করোনাকালে বিধিনিষেধের ফলে একদিকে নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর ও গরিব মানুষের বড় একটি অংশ আয়রোজগার হারিয়েছে। অন্যদিকে চাল, ভোজ্যতেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বেড়ে চলেছে। সরকার–সংশ্লিষ্ট মহলগুলো জিনিসপত্রের দাম পর্যবেক্ষণ করে মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হয়েছে।

মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন জানান, করোনাকালে যেমন জনগণের বৃহৎ অংশ কর্মহীন হয়েছে, তেমনি দ্রব্যমূল্যের লাগামহীন জাঁতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। অন্যদিকে লুটেরা ধনিক শ্রেণির লাগামহীন মুনাফা শ্রেণিবৈষম্যকে তীব্রতর করেছে। এ অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি ও কায়েমি স্বার্থবাদী মহল ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তুলছে এবং সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে।

দেশ যাতে অস্থিতিশীল না হয় সে জন্য চাল, তেল, গ্যাসসহ নিত্যব্যবহার্য জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

Previous articleসাপাহার সীমান্তে বুকে অস্ত্র ঠেকিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা
Next articleবৈশ্বিক প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিতে হবে: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।