ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাউসার আলমের বিরুদ্ধে চাল বিক্রি করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার (৮ মার্চ) সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কাছে অভিযোগ দায়ের করেছেন ভোলাহাট উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ খাতুন।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার বজরাটেক এলাকা দিয়ে প্রবাহিত মহানন্দা নদীর পাড়ে পর্যটন এলাকায় মাটি ভরাট করার জন্য ২০২১-২২ অর্থ বছরের (১ম পর্যায়) ৯ দশমিক ১১৪১ মেট্টিক টন চাল বরাদ্দ করেন উপজেলা কমিটি। গত বছরের ডিসেম্বরের ২০ তারিখে ওই পর্যটন এলাকায় মাটি ভরাটের কাজ শুরু হয়।
২২ ডিসেম্বর প্রকল্প কর্মকর্তা কাউসার আলম সরকার মাত্র ৫০ হাজার টাকা শাহনাজকে প্রদান করেন। আর কাউসার বলেন, আপনাকে না জানিয়ে চাল বিক্রি করেছি। আমি দুঃখিত। পরোবর্তীতে আর এমন কাজ হবেনা বলেও জানায় পিআইও কাউসার।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ খাতুন জানান, আমাকে না জানিয়ে এ প্রকল্পের সভাপতি আলেয়া বেগমের কাছে স্বাক্ষর নিয়ে টাকা উত্তোলন করেছেন পিআইও কাউসার। পরে একাধিক সুত্র থেকে জানতে পারি যে ওই ৯ মেট্রিক টন চাল বিক্রি করে টাকা আত্মসাত করেছেন ওই পিআইও। ৯ মেট্টিক টন চাল বিক্রি করে ২ লাখ ৭৪ হাজার টাকা পেলেও আমাকে দিয়েছে মাত্র ৫০ হাজার টাকা। বাকি টাকা আমায় দেয়নি।
কাউসারের এমন কর্মকান্ডের বিরুদ্ধ প্রতিবাদ করতে গেলে প্রশাসনের হস্তক্ষেপে হয়রানি করারও প্রমাণ আছে বলেও জানায় শাহনাজ।

অভিযুক্ত পিআইও কাউসার আলম সরকার জানান, আমি ওই সব প্রকল্পের টাকার কথা জানিনা। ওই প্রকল্পের সভাপতি টাকা আত্মসাৎ করেছে। ডিসি বরাবর যদি অভিযোগ হয়, তাহলে তারা তদন্ত করে ব্যবস্থা নিবেন।
গোহালবাড়ি ইউনিয়ে মহিলা কাউন্সিল ও ওই প্রকল্পের সভাপতি আলেয়া বেগম জানান, আমি এ বিষয়েই কিছুই জানিনা বলে বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

ভোলাহাট উপজেলার নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম জানান, আমি দুই দিন হলো এ উপজেলায় যোগদান করেছি। এ বিষয়ে আমি কিছুই জানিনা।

Previous article‘সাকিব যদি খেলতে না চায়, বিসিবি ডোন্ট কেয়ার’
Next articleরংপুরে নানা অনুষ্ঠানে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।