শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নানা অনুষ্ঠানে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস

রংপুরে নানা অনুষ্ঠানে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস

জয়নাল আবেদীন: বিভাগীয় নগরি রংপুরে র‌্যালি মানববন্ধন, আলোচনা সভা ও সম্মাননা প্রদান সহ নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে গতকাল মঙ্গলবার পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস ।

রংপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সকাল সাড়ে ১০ টায় রংপুর টাউন হলের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার, মোঃ আবদুল ওয়াহাব ভূঞা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আসিব আহসান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী এবং জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ। এছাড়াও মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা/কর্মচারী এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিগণ নারী দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং উন্নত বাংলাদেশ গড়ার পথে নারীদের ভূমিকার বিষয়ে আলোকপাত করেন। উল্লেখ্য, এ বছরের নারী দিবসের মূল প্রতিপাদ্য, "টেকসই আগামীর জন্য-জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য"।আলোচনা সভা শেষে ২ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়। এদিকে বিভিন্ন বেসরকারি সংস্থার ব্যানারে র‌্যালি সহ কাচারিবাজার চত্তরে মানবন্ধন করে । সেখানে নারীদের উপর অত্যাচার নীপিড়ন নির্যাতন বন্ধের দাবি জানিয়ে বক্তব্য প্রদান করেন বিভিন্ন এনজিও প্রতিনিধিরা । অপরদিকে বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ কনফারেন্স কক্ষে বাল্য বিবাহকে না বলুন এই প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন জেলা প্রশাসক মো: আসিব আহসান , আরডিআরএস হেড অব এডমিনিষ্ট্রেশন জেনারেল সার্ভিস নজরুল গণি, প্রজেক্ট কোর্ডিনেটর মেজবাহুন নাহার,অধ্যাপক মোহাম্মদ শাহ আলম,অধ্যক্ষ ফকরুল আনাম বেঞ্জু, এডভোকেট শিরিণ তাতা ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments