শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাফরিদপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষ, ভাংচুর-অগ্নিসংযোগ

ফরিদপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষ, ভাংচুর-অগ্নিসংযোগ

বাংলাদেশ প্রতিবেদক: ফরিদপুরের ভাঙ্গায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে গ্রামে হামলা চালিয়ে একজন সাংবাদিকের বাড়িসহ তিনটি বাড়ি ভাংচুর ও দুটি বাড়িতে অগ্নিসংযোগের পর লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। হামলায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। এসময় ফসলি জমির ব্যাপক ক্ষতি করা হয়েছে। হামলাকারীরা গ্রামের ফসলি ক্ষেত নষ্ট করে বিভিন্ন ফসল তুলে নিয়ে গেছে।

আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বালিয়াচড়া গ্রামে এ ঘটনা ঘটে।

হামলার একপর্যায়ে পুলিশের উপস্থিতিতেই বাড়িঘরে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ফায়ার সার্ভিস পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

সংঘর্ষ চলাকালে বালিয়াচড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আনোয়ার মোল্লা, হান্নান মিয়া, গফফার ও হাবলু মাতুব্বরের বসতঘরে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগসহ মালামাল লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

ভাঙ্গা ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এলাকাবাসী জানান, ১৫ দিন আগে আলগী ইউপির সাবেক চেয়ারম্যান কাউসার ভূঁইয়ার জমিতে বালিয়াচরা গ্রামের ছেলেমেয়েরা খেলাধুলা করে। এনিয়ে সোনাখোলা গ্রামের কতিপয় ছেলে তাদের বাধা দিলে দুই গ্রামের যুবকদের মধ্যে মারামারি হয়। এতে উভয় গ্রামের মিরহাজ, আলামিন, শাওন, হাসিবুল, সাঈদ ও নাঈম আহত হয়। বিষয়টি নিয়ে সোনাখোলা ও বালিয়াচরা গ্রামের মাতব্বরেরা সালিশ বৈঠক করে মীমাংসার চেষ্টা করেন।

এরমাঝে গত রোববার বিকেলে সোনাখোলা গ্রামের শাওনের নেতৃত্বে বালিয়াচরা গ্রামের মিরহাজের উপর হামলা করে। তাকে হাসপাতালে ভর্তির পরের দিন গতকাল সোমবার সোনাখোলা গ্রামের একজন ভ্যানচালকের উপর হামলা হয়। এরপর থেকেই সোনাখোলা গ্রাম থেকে মাইকে হামলার ঘোষণা দেয়া হচ্ছিল। মঙ্গলবার সকালে দুই গ্রামের শত শত লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ফসলের মাঠে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

স্থানীয় সাংবাদিক এ টি এম ফরহাদ বলেন, মঙ্গলবার সকাল ৮টার দিকে সোনাখোলা গ্রাম থেকে দলবেঁধে বালিয়াচড়া গ্রামে হামলা করা হয়। বালিয়াচড়া পাথারের পাথার হয়ে প্রবেশমুখেই তার বাড়ি। হামলাকারীরা তার বাড়ি ভাংচুরের পর আগুন লাগিয়ে দেয়। এরপর আ: গাফফার মিয়া ও হাবলুর বাড়ি ভাংচুর করে এবং পাঁচটি বাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়।

নান্নু বলেন, মাইকে হামলার ঘোষণার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে বিষয়টি জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আজিমউদ্দিন বলেন, তিনি গ্রামবাসীর কাছ থেকে হামলার ঘোষণার খবর জানতে পেরে থানার ওসিকে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তবে হামলার আগে মাইকে হামলার ঘোষণার কোনো খবর তিনি পাননি।

তিনি বলেন, সংঘর্ষে নিয়ন্ত্রণে আনতে গিয়ে তিনজন পুলিশ আহত হন। পরে জেলা সদর থেকে অতিরিক্ত পুলিশ আসায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এছাড়া আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে যান।

সংঘর্ষে আহত রুবেল, জালাল, সালেহা বেগম, খোকন মুন্সি, রাজ্জাক শেখ, ওমর আলী মোল্লা, ইমরান মাতুব্বর, এনামুল শেখ, লালন হরকরা, রমজান শেখ, হিট মাতুব্বর, মিজানুর মুন্সি, বোরহান শেখ, জাকির ও বিল্লাল হোসেনকে স্থানীয় জনতা উদ্ধারের পর ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments