শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাটেকনাফ উপকূলে আবারো রোহিঙ্গা তরুণীসহ ৫৭ জন আটক

টেকনাফ উপকূলে আবারো রোহিঙ্গা তরুণীসহ ৫৭ জন আটক

বাংলাদেশ প্রতিবেদক: অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় বঙ্গোপসাগরের টেকনাফ উপকূল থেকে ৫৪ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের পাচারে জড়িত দুই দালাল ও স্থানীয় একজনকে আটক করা হয়।

টেকনাফের বাহারছড়া উপকূল থেকে শুক্রবার ভোররাতে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব-১৫-এর উপ-অধিনায়ক তানভীর হাসান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বাহারছড়ার শামলাপুর চ্যানেল থেকে ৫৪ রোহিঙ্গা, দুই দালাল ও স্থানীয় একজনকে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

আটক রোহিঙ্গাদের বরাতে তিনি বলেন, ‘মূলত দালাল চক্রের ফাঁদে পড়ে সমুদ্র পাড়ি দিয়ে মালয়েশিয়া যাওয়ার পরিকল্পনা ছিল আটক রোহিঙ্গাদের। খবর পেয়ে তাদের আটক করা হয়।

উল্লেখ্য, গত সোমবার (২১ মার্চ) মালয়েশিয়ার কথা বলে কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া দ্বীপে ১৩৫ রোহিঙ্গাকে নামিয়ে দেয়া হয়। পরে মহেশখালী থানার পুলিশ তাদের উদ্ধার করে। উদ্ধারদের মধ্যে নারী ও শিশুদের সংখ্যা ছিল বেশি।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, মালয়েশিয়া নেয়ার কথা বলে রোহিঙ্গাদের ট্রলারে তোলে একটি দালালচক্র। রাতের আঁধারে ছুটে চলা রোহিঙ্গা ভর্তি ট্রলারটি এদিক-সেদিক চালিয়ে ভোরে মালয়েশিয়া বলে সোনাদিয়া দ্বীপে নামিয়ে দেয়া হয়। দালালরা মালয়েশিয়া পৌঁছানোর ওয়াদা করে তাদের কাছ থেকে যা পেয়েছে টাকা আদায় করেছে। উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের ট্রলারে তোলে চক্রটি। সকালে সোনাদিয়ার বাসিন্দারা দ্বীপের প্যারাবনে এতগুলো লোককে দেখে খবর দিলে পুলিশ তাদের উদ্ধার করে।

এ ঘটনার ৫ দিন যেতে না যেতেই ফের টেকনাফ উপকূল থেকে রোহিঙ্গা তরুণীসহ ৫৪ জন রোহিঙ্গাকে আটক করল র‌্যাব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments