মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাঈশ্বরদীতে রাজাকারদের ঘৃণা স্তম্ভে জুতা সংরক্ষণ

ঈশ্বরদীতে রাজাকারদের ঘৃণা স্তম্ভে জুতা সংরক্ষণ

স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীতে রাজাকারদের জন্য নির্মিত ‘ঘৃণা স্তম্ভ’ জুতা সংরক্ষণের জন্য ব্যবহৃত হচ্ছে। ঈশ্বরদী শহরের প্রবেশমূখ আলহাজ¦ সড়কদ্বীপে নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ। এই সৌধ নির্মাণের সময় এর পাশেই এলাকার মুক্তিযোদ্ধরা নির্মাণ করেন রাজাকারদের জন্য ঘৃণা স্তম্ভ। ঘৃণা স্তম্ভে লেখা রয়েছে তুই রাজাকার, তুই আলবদর, তুই যুদ্ধাপরাধী, ও তুই শান্তি কমিটি।

বিভিন্ন জাতীয় দিবসে এই স্মৃতি সৌধে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে পুষ্পার্ঘ অর্পণ করেন ঈশ্বরদীর সর্বস্তরের মানুষ। এসময় পাশের ঘৃণা স্তম্ভে অনেকেই থুতু নিক্ষেপ করে থাকেন। তবে সাম্প্রতিক সময়ে ঘটছে ব্যতিক্রম ঘটনা। মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ পুষ্পার্ঘ দিতে খালি পায়ে উঠতে হয়। খালি পায়ে স্মৃতিসৌধে ওঠার আগে এখন ঘৃণা স্তম্ভটি জুতা রাখার স্থান হয়েছে। আগতরা এখানে জুতা রেখে সৌধে উঠছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments