জয়নাল আবেদীন: বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ বঙ্গবন্ধু উচ্চশিক্ষা বৃত্তি প্রদান কার্যক্রম শুরু করেছে।মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং সংস্থার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে সামাজিক দায়বদ্ধতা থেকে এই শিক্ষা বৃত্তি চালু করা হয়েছে বলে কতৃপক্ষ জানিয়েছেন।

শনিবার বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ রংপুরে তাদের প্রশাসনিক ভবনের মুজিব কর্ণারে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান করে । রংপুর বিভাগের ৮ জেলার ১৫জন দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীকে প্রতিমাসে জন প্রতি ৫হাজার টাকা করে ৭৫ হাজার টাকা প্রদান করা হবে। মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে শনিবার সকালে ৩জন মেধাবী শিক্ষার্থীকে ৩ মাসের ৪৫ হাজার টাকার চেক তুলে দেন আরডিআরএস হেড অব মাইক্রোইন্টারপ্রাইজ রবীন চন্দ্র মন্ডল । যারা শিক্ষা বৃত্তি গ্রহন করলেন তারা হলেন দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ছাত্রি রেবেকা সুলতানা মুন্নী, রাজশাহী বিশ^বিদ্যালয়ের আর্ন্তজাতিক সম্পর্ক বিষয়ের নয়ন রাণী পাল এবং খুলনা মেডিক্যাল কলেজ ছাত্র হাসিবুজ্জান। এদের প্রত্যেকের বাড়ি রংপুর বিভাগে।আরডিআরএস হেড অব এডমিনিষ্ট্রেশন জেনারেল সার্ভিস নজরুল গণির সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালী ঢাকা থেকে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন আরডিআরএস নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকার।

তিনি বলেন আরডিআরএস বাংলাদেশ সুবর্ণ জয়ন্তিতে সামাজিক দায়বদ্ধতা থেকে এবং মহান স্বাধীনতার মাসে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান কার্যক্রম চালু করা হলো। ৩ থেকে ৫ বছর পর্যন্ত যাদের শিক্ষা কোর্স এর পুরো সময় জুড়েই তাদের বৃত্তি প্রদান অব্যাহত থাকবে। তিনি বলেন যেসব দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেয়া হচ্ছে তাদের অবশ্যই পরীক্ষার ফলাফল ভালো রাখতে হবে। এদের মধ্যে কারো রেজাল্ট খারাপ হলে তার বৃত্তি স্থগিত করে রাখা হবে । ফলে সবাইকে পড়া লেখায় অধীক মনোযোগী হওয়ার আহবান জানান নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকার। এসময় ভার্চুয়ালী আরো যুক্ত ছিলেন হেড অব অডিট সনাতন কুমার প্রামানিক ।

রংপুর অফিসে উপস্থিত ছিলেন হেড অব মাইক্রোফাইন্যান্স সাঈদ আহম্মেদ খান ,সিনিয়র কোর্ডিনেটর মামুনুর রশীদ,কোর্ডিনেটর মেজবাহুন নাহার, সিনিয়র ম্যনেজার কমিউনিকেশন আশাফা সেলিম।এছাড়াও সংস্থাটি তাদের পরিচালিত রেডিও চিলমারীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠান প্রচার করে । উল্লেখ্য গত সপ্তাহে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক ও সাবেক সচিব ড,নমিতা হালদার দিনাজপুর কুড়িগ্রাম এবং রংপুর জেলায় আরডিআরএস সহ বিভিন্ন এনজিও‘র কার্যক্রম পরিদর্শনে এসে আরডিআরএস‘র কার্যক্রম দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন । এসময় তাঁর সঙ্গে ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড,মো: জসীম উদ্দিন এবং মহা ব্যবস্থাপক ড, শরীফ আহম্মদ চৌধুরী ।

Previous articleভাবিকে ধর্ষণ, দেবর গ্রেফতার
Next articleরাজধানীতে ‘গরিবের ডাক্তার’ বুলবুল ছুরিকাঘাতে নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।