বাংলাদেশ প্রতিবেদক: নাটোরের সিংড়ায় স্থানীয় পরিবেশকর্মীদের সহযোগিতায় ক্রেতা সেজে এক পাখি বিক্রেতাকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে পৌর শহরের মাদারীপুর এলাকা থেকে পাখিসহ ওই বিক্রেতাকে আটক করে পাখিগুলোকে অবমুক্ত করা হয়।

পুলিশের সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরের মাদারীপুর এলাকায় একটি কবুতর খামারে যান থানা পুলিশ ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। পরে ক্রেতা সেজে দুটি খাঁচায় বন্দি একটি পাহাড়ি ময়না ও দুটি দেশীয় টিয়া পাখি উদ্ধার করেন তারা। আটক করা হয় পাখি বিক্রেতা মো: হুজায়ফাকে (২৬)। পরে ইউএনও’র বাসভবন এলাকায় পাখিগুলো অবমুক্ত করা হয় এবং আর কোনোদিন পাখি কেনা-বেচা করবে না মর্মে মুচলেকা নিয়ে ওই পাখি বিক্রেতাকে ছেড়ে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইউএনও এম এম সামিরুল ইসলাম, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হক প্রমুখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে মাদীরপুর মহল্লার যুবক হুজায়ফা কবুতর ও বিদেশী পাখি কেনা-বেচার পাশাপাশি ময়না-টিয়াসহ দেশীয় বিভিন্ন পাখি ক্রয়-বিক্রয় করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে ক্রেতা সেজে পাখিগুলো উদ্ধার করে অবমুক্ত করা হয়েছে।

Previous articleসৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁপাইনবাবগঞ্জের কয়েক গ্রামে রোজা শুরু
Next articleজিনিসপত্রের দাম এত বৃদ্ধি পেয়েছে যে, মানুষ বেয়াকুব হয়ে গেছে: মান্না
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।