মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাসৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁপাইনবাবগঞ্জের কয়েক গ্রামে রোজা শুরু

সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁপাইনবাবগঞ্জের কয়েক গ্রামে রোজা শুরু

ফেরদৌস সিহানুক শান্ত: সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন গ্রামে ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র রমজানের আনুষ্ঠানিকতা শুরু করেছেন।

শুক্রবার (১ এপ্রিল) তারা তারাবির নামাজ আদায়ের মধ্য দিয়ে রমজানের আনুষ্ঠানিকতা শুরু করেন।
চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার দেবিনগর ইউনিয়নের মোমিনটোলা ও চরবাগানপাড়া, শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসেরহাট, রাধানঘর ও ৭৬ দিঘি এবং গোমস্তাপুর উপজেলার কয়েকটি গ্রামের কিছু মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রেখেছেন।

সদর উপজেলার দেবিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান জানান, দেবিনগরের মোমিনটোলা ও চরবাগানপাড়াসহ কয়েকটি পাড়ায় কিছু মানুষ প্রতিবছরই সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখে। এবছরও তারা গতকাল শুক্রবার কয়েক জায়গায় তারাবির নামাজ আদায় করেছে।

বিনোদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এনামুল হক জানান, মূলত আহলে হাদিসের কিছু মানুষ দীর্ঘদিন ধরেই সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখে ও ইদের নামাজ আদায় করে । বিনোদপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে এবছর রোজা রেখেছে। তবে গ্রামের সবাই করেছে বিষয়টি এমন নয়।

ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. মাহমুদার রহমান জানান, সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সঙ্গে মিল রেখে দেশের অনেক জায়গাতেই রোজা ও ইদের নামাজ আদায় করেন কিছু মানুষ। তবে এবছর কোথায় কোথায় মিল রেখে শনিবার (০২ এপ্রিল) রোজা রেখেছে, তার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments