প্রদীপ অধিকারী মেডিকেলে ভর্তির সুযোগ পেয়ে বাবা- মার লালিত স্বপ্ন পুরুণ করলেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মাতাইশ মঞ্জিলের চৌধুরী পরিবারের ছেলে মোঃ মিফতাহুস সাদিদ চৌধুরী প্রত্যয়। প্রত্যয় এবছর মেডিক্যাল কলেজে ভর্তির লিখিত পরীক্ষার মেধা তালিকায় উর্ত্তীণ লাভ হয়ে জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজে ডাক্তারী পড়ার সুযোগ পেয়েছেন। সে পাঁচবিবির এনজিও বন্ধন-১৫ এর চেয়ারম্যান, বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত শফিকুল আলম চৌধুরী বিপ্লব ও মোছাঃ মাহফুজা বেগম দম্পতির একমাত্র ছেলে ।

এই দম্পতির একমাত্র মেয়ে পাঁচবিবি এন,এম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীতে বিজ্ঞান বিভাগে পড়ালেখা করছেন। প্রত্যয়ের এমন সাফলে তার বাবা-মা, আত্বীয়, বন্ধু-বান্ধব, প্রতিবেশী এবং শিক্ষকমন্ডলী বেশ আনন্দিত। প্রত্যয় ২০১৩ সালে পাঁচবিবি ড্রীমল্যান্ড কিন্টারগাটেন কেজি স্কুল থেকে ট্যানেলপুলে বৃত্তিসহ উপজেলায় সর্বোচ নম্বর নিয়ে পঞ্চম শ্রেণী পাশ করেন। ২০১৯ সালে পাঁচবিবি লাল বিহারী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০২১ সালে জয়পুরহাট সরকারি ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করেন।। উভয় পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন।

সর্বশেষ এ বছর ডাক্তার হওয়ার যুদ্ধে ভর্তি পরীক্ষায় উর্ত্তীণ হয়ে জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজে ভর্তি হবেন। তার বাবা বিপ্লব চৌধুরী বলেন, তার মা এবং আমার ইচ্ছে ছিল ছেলে পড়ালেখা করে ডাক্তার হবে এবং মানুষের সেবা করবে আল্লাহ্ধসঢ়; আমাদের সেই ইচ্ছা ও আশা পূর্ণ করার পথে। ছেলের জন্য দেশবাসী ও এলাকার সবার নিকট দোয়া চেয়েছেন এই দম্পতি।

Previous articleডিজিটাল নিরাপত্তা জোরদারের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ
Next articleমিছিলের সাথে ইশরাকের গ্রেফতারের কোনো সম্পর্ক নেই : তথ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।