বাংলাদেশ প্রতিবেদক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, মিছিলের সাথে ইশরাকের গ্রেফতারের কোনো সম্পর্ক নেই। ইশরাক হোসেন ওয়ারেন্টভুক্ত আসামি বিধায় তাকে গ্রেফতার করা হয়েছে। ২০১৯ সালের একটি বিষ্ফোরক মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত আসামি। তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি আছে। তার বিরুদ্ধে অন্যান্য মামলাও আছে। কালকের মিছিলের সাথে তার গ্রেফতারের কোনো সম্পর্ক নাই।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র সফরে পররাষ্ট্রমন্ত্রী বিএনপিকে নির্বাচনে অংশ নিতে রাজি করাতে দেশটির কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন বলে যে তথ্য প্রকাশ পেয়েছে তা ঠিক নয় বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, পররাষ্ট্রমন্ত্রী আমেরিকা সফরকালে সেখানকার কর্মকর্তাদের সাথে এ বিষয়টি নিয়ে আলোচনা করেননি। মিডিয়ার সামনে কথা বলার সময় তিনি বলেছেন। আনুষ্ঠানিক আলোচনায় এটি নিয়ে তিনি কোনো কথা বলেননি। এটি তার একান্ত ব্যক্তিগত মত।

তিনি বলেন, নির্বাচনের ট্রেন কারো জন্য দাঁড়িয়ে থাকবে না। আপনারা জানেন, ২০১৪ সালের নির্বাচনের ট্রেন কারও জন্য দাঁড়ায়নি। ২০১৮ সালে বিএনপি ট্রেন উঠবে কী উঠবে না এই দ্বিধায় ছিল। পরে ট্রেনের পাদানিতে চড়ে নির্বাচনে অংশ নিয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রকে সংহত করতে নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে। কারা আসবে এটাই একান্ত তাদেরই ব্যাপার। বিএনপি তো নির্বাচনকে ভয় পায়।

তিনি বলেন, বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। শুধু জাতীয় সংসদ নির্বাচন নয়, তারা ইউনিয়ন পরিষদ নির্বাচনও বর্জন করেছে। তাদের মধ্যে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। এই ভীতি দূর করার দায়িত্ব তো আমাদের নয়। যারা গণতন্ত্রে বিশ্বাস করে, জনগণের রায়ে বিশ্বাস করে তাদের সামনে নির্বাচনের কোনো বিকল্প নেই। আমি আশা করবো বিএনপি নির্বাচন ভীতি কাটিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে।

Previous articleমেডিকেলে ভর্তির সুযোগ পেয়ে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করলেন প্রত্যয়
Next articleরংপুর-ঢাকা রুটে তৃতীয় দিনেও বাস চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।