জয়নাল আবেদীন: রংপুরে বাস ধর্মঘট শুরুর ৭২ ঘণ্টা পর জেলা প্রশাসনের হস্তক্ষেপে পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের ভুল বোঝাবুঝির অবসান ঘটেছে। বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত জরুরি বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পর বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল আংশিক শুরু করলেও শুক্রবার সকাল ৭টা থেকে সব পরিবহনের বাস আগের নিয়মে চলাচল শুরু করেছে । এর আগে, গত মঙ্গলবার ভোর থেকে বেতন-ভাতা বাড়ানোসহ পাঁচ দফা দাবিতে অঘোষিত ধর্মঘট শুরু হলে সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। কিন্তু সৃষ্ট দুর্ভোগের দায় পরিবহন মালিক ও শ্রমিকপক্ষের কেউই নিতে রাজি হননি।

বরং উভয়পক্ষের ছিল পাল্টাপাল্টি অভিযোগ। তবে শেষ পর্যন্ত জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার রাতে জরুরি বৈঠকে অঘোষিত ধর্মঘট প্রত্যাহার করা হয়। এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক এ ডবিøউ এম রায়হান বলেন, দীর্ঘ আলোচনা শেষে মটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটে। তারা সবাই বৃহস্পতিবার রাত থেকেই ঢাকাগামী বাস চলাচলে একমত হন। এরপর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু হয়েছে।

জেলার সেবক জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে জরুরি সভায় মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বক্কর সিদ্দীক, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, বিআরটিএ রংপুরের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার ফারুক আলম, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ, মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাবুজ্জামান লিপ্টন নিজ নিজ অবস্থান থেকে তাদের বক্তব্য উপস্থাপন করেন । এসময় যুগ্মপরিচালক এনএস আই, ডিজিএফ আই প্রতিনিধি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Previous articleক্রেতাশূন্য ঈশ্বরদীর কাপড়ের বাজার
Next articleরংপুরের বদরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ‘র বিরুদ্ধে দুদক’র মামলা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।