এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ গ্রামে দীর্ঘ ১০ বছর ধরে ক্ষমতাসীন দলের প্রভাবশালীরা সরকারি খালটি অবৈধ ভাবে দখল করে রেখে ছিলেন। ১০ এপ্রিল রবিবার সকালে খালের উপর ১১টি বাঁধ অপসারণ করেন উপজেলা প্রশাসন।

প্রায় ১ কিলোমিটার খালে অবৈধ ভাবে বাঁধ দিয়ে কৃষিকাজে বাঁধা সৃষ্টি করে মাছ চাষ করছিলো স্থানীয় প্রভাবশালীরা। খালটির বাঁধ অপসারণ করে দিলে এলাকার কৃষকের মাঝে স্বস্তি ফিরে এসেছে। ফরিদগঞ্জ গ্রামের ভূক্তভোগী জিহাদ জানান,দীর্ঘ ১০ বছর ধরে খালটি প্রভাবশালীরা দখল করে মাছ চাষ করে আসছে। আজ উদ্ধার হওয়ায় জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

ইউনিয়ন ভূমি সহকারি মো.কাইউম বলেন,উপজেলা প্রশাসনের নির্দেশে সরেজমিনে গিয়ে তদন্ত্র করে একটি মহল সরকারি খাল বাঁধ দিয়ে মাছ চাষ করে আসছে। সত্যতা যাছাইয়ের পর অবৈধ বাঁধগুলি কেটে জনসাধরনের জন্য উন্মুক্ত করে দেয়া হলো। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হক জানান,এলাকাবাসীর দূর্ভোগ লাঘবে জন্য জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক উপজেলা প্রশাসন উদ্দ্যোগে খালটিকে মুক্ত করা হয়েছে।

Previous articleপাঁচবিবি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন
Next articleচাঁপাইনবাবগঞ্জে ঘুষ ও তদবির ছাড়াই পুলিশে চাকরি পেলেন ৪৬ জন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।