ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে পুলিশে (ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে) ৪৬ জন চাকরি পেয়েছে। মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত নিয়োগপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়।

তালিকা প্রকাশের পর অনেক উত্তীর্ণ পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা আবেগে আপ্লুত হয়ে পড়েন। এসব চূড়ান্ত প্রার্থীর অভিভাবকরা কখনো বিশ্বাসই করতে পারেননি তাদের সন্তানদের টাকা ছাড়া পুলিশে চাকরি হবে।
নতুন নিয়মে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে এদের মধ্যে ১ হাজার ৫’শ জন প্রার্থী প্রথম পর্যায়ে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান। এদের শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শেষে ৩৭০ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য বিবেচিত হন। তারা লিখিত পরীক্ষা দেন। এর মধ্যে ১৫০ জন উত্তীর্ণ হন। তাদের মৌখিক পরীক্ষা নিয়ে চূড়ান্তভাবে ৪৬ জনকে (৩৯ জন পুরুষ ও ৭ জন নারী ) নিয়োগের জন্য নির্বাচন করা হয়। অপেক্ষমাণ রয়েছে অতিরিক্ত ১৬ জন প্রার্থী।

ফলাফল ঘোষণা শেষে আজ রবিবার দুপুর দেড়টায় নয়াগোলাস্থ পুলিশ লাইনসে পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব সাংবাদিকদের বলেন, সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে ৪৬ জনকে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়া হয়েছে। যাদের মধ্যে অধিকাংশ মধ্যবিত্ত, কৃষক ও দরিদ্র পরিবারের সন্তান। সুষ্ঠু, স্বচ্ছ ও সুন্দরভাবে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, এই তরুণরা তার স্বপ্নকে এগিয়ে নিয়ে যাবে। নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণদের দেশপ্রেম, সততা, পেশাদারিত্ব ও সেবার মনোভাব নিয়ে পুলিশ বিভাগে চাকরি করার আহবান জানান এসপি।

এদিকে নিয়োগপ্রাপ্ত শামিম রেজা, সুজন আলী ও খাদেজা খাতুন তাদের অনুভূতির কথা ব্যক্ত করেন। জানা যায়, সারা দেশের মতো চাঁপাইনবাবগঞ্জ জেলাতেও মার্চ নভেম্বর শুরু হয়ে পুলিশের ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে’ পরীক্ষা সম্পন্ন হয়। শেষে পুলিশ সুপার নতুন নিয়োগপ্রাপ্তদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

Previous articleকলাপাড়ায় খালের অবৈধ বাঁধ অপসারণ
Next articleকালিহাতী থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্ক উদ্বোধন ও গৃহ হস্তান্তর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।