পাভেল মিয়া: কুড়িগ্রামের ফুলবাড়ীতে ১৮ এপ্রিল সোমবার দুপুর দেড়টায় কৃষি প্রণোদনা কর্মসূচি ২০২১-২২ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল‍্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। আউশ আবাদ বৃদ্ধির লক্ষ‍্যে খরিপ-১ মৌসুমের জন‍্য এ বিতরণ কার্যক্রমের আয়োজন করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ফুলবাড়ী।

উপজেলা কৃষি অফিস চত্ত্বরে আয়োজিত এ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম‍্যান গোলাম রব্বানী সরকার, উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস ও উপজেলা কৃষি অফিসার নিলুফা ইয়াসমিন।

উপজেলা কৃষি অফিস জানিয়েছে, এ উপজেলার ৯ শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে একবিঘা করে জমিতে চাষাবাদের জন‍্য ৫ কেজি আউশ ধানবীজ, ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে।

বিতরণকালে কৃষি অফিসার নিলুফা ইয়াসমিন বলেন, এবছর চৈত্রের অতিবৃষ্টির কারণে এ উপজেলার কৃষকরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই ক্ষতি পুষিয়ে নিতে এখানকার কৃষকদের বেশি করে আউশ ধান আবাদের পরামর্শ দেন তিনি।

Previous articleদেশে করোনায় আরও ২ জনের মৃত্যু
Next articleরাজাপুরে বিকল্প জীবিকার জন্য ১৫ জেলে পেলেন বকনা বাছুর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।