অতুল পাল: বাউফলে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে শতভাগ পুনর্বাসনের আওতায় আনার লক্ষে পর্যালোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তণে ওই পর্যালোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো.আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার, ভাইস-চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন, মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু, সহকারি কমিশনার (ভূমি) মো.বায়েজিদ হোসেন প্রমূখ। পর্যালোচনা ও মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাউফল প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক অতুল চন্দ্র পাল, বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান মুন্সি, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সামসুল আলম মিয়া, নওমালা ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন, আদাবাড়িয়া ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল আলম, চন্দ্রদ্বীপ ইউপি চেয়ারম্যান এনামুল হক আলকাচ মোল্লা এবং প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আমিরুল ইসলাম প্রমূখ। চলতি তালিকা থেকে ১০০ টি পরিবারকে গৃহ হস্তান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে বলে মতবিনিময় সভায় জানানো হয়। পূর্বনির্ধারিত পর্যালোচনা ও মতবিনিময় সভায় ইউপি চেয়ারম্যানবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিদের সরব উপস্থিতি থাকার কথা থাকলেও উপস্থিতি ছিল হাতে গোনা।

উপজেলার ১৫জন ইউপি চেয়ারম্যানদের মধ্যে মাত্র ৩ জন উপস্থিত ছিলেন। এতে স্থানীয় এমপি ও জেলা প্রশাসক ক্ষোভ প্রকাশ করেন। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবেগের প্রকল্প ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসন করা। সেই প্রকল্প শতভাগ বাস্তবায়ণ করার লক্ষ্যে আয়োজিত পর্যালোচনা ও মতবিনিময় সভায় চেয়ারম্যানদের অনুপস্থিতি দুঃখজনক। আগামি ২৮ এপ্রিলের মধ্যে প্রতিটি ইউনিয়নে মাইকিং করে চূড়ান্ত তালিকা প্রনয়ন করা হবে বলে পর্যালোচনা ও মতবিনিময় সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

Previous articleআন্দোলন করার সক্ষমতা হারিয়েছে বিএনপি: কাদের
Next articleফিলিস্তিনিদের সাহায্যের আহ্বান অস্ট্রেলিয়ান বক্সারের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।