ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে হাতে-পায়ে গ্লাভস না দিয়েই আটা মিশ্রণ করে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদনের অপরাধে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২০ এপ্রিল) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার নয়াগোলায় বিসিক শিল্প নগরীর মধ্যে থাকা ন্যাশনাল ফুডকে এই জরিমানা করা হয়। ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের বাজার মনিটরিং অভিযানে এই জরিমানা আদায় করা হয়েছে।

জানা যায়, অস্বাস্থ্যকর পরিবেশ ছাড়াও সেমাই উৎপাদনকারী প্রতিষ্ঠানটির বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন বা বিএসটিআই-এর কোন অনুমোদন নেই। ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুস সালাম বলেন, সেমাই তৈরির আগে আটা ভালোভাবে মিশ্রণ করতে হয়। ন্যাশনাল ফুডের শ্রমিকরা আটা মিশ্রণে খালি হাত-পা ব্যবহার করেছে। গ্লাভস ব্যবহারের নিয়ম থাকলেও, তা মানেনি তারা।

তিনি আরও বলেন, এছাড়াও বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন করার অপরাধে ন্যাশনাল ফুডকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কোন অসাধু ব্যবসায়ী যেন যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত গাড়িভাড়া আদায় না করেন, সেবিষয়ে সতর্ক করা হয়।

Previous articleবাবার কোলে শিশুকে গুলি করে হত্যা : মূল হোতাসহ গ্রেফতার ৫
Next articleশিক্ষার্থীদের বাড়িতে গিয়ে ঈদ আনন্দ করতে বললেন ঢাকা কলেজ অধ্যক্ষ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।