বাংলাদেশ প্রতিবেদক: বগুড়ায় ঈদের দিন রাত ১০টা থেকে একটানা ৪৮ ঘণ্টা পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমানঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল)। ঈদের মতো গুরুত্বপূর্ণ সময়ে এরকম সিদ্ধান্তে ক্ষুব্ধ সেখানকার গ্রাহকেরা।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন পিজিসিএল বগুড়া আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) প্রকৌশলী দেবদীপ বড়ুয়া। এরপর থেকেই গ্রাহকেররা নানাভাবে ক্ষোভ প্রকাশ করেছেন।

ওই কর্মকর্তা জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে পেট্রোবাংলার জিটিসিএলের মেরামত কাজের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, বগুড়ায় আবাসিক ও বাণিজ্যিক মিলে পিজিসিএলের অন্তত ৩০ হাজার গ্রাহক রয়েছেন। বগুড়া সেলস ডিপার্টমেন্টের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী দেবদীপ বড়ুয়া জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে গ্যাস লাইনের সংস্কার কাজের জন্য ঈদের দিন রাত ১০টা থেকে পরের ৪৮ ঘন্টার জন্য আবাসিক, বাণিজ্যিক কলকারখানা এবং সিএনজি স্টেশন গুলোতে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

ঈদের সময় এই সিদ্ধান্তে জনদুর্ভোগ বাড়ার বিষয়ে তিনি জানান, ঈদের সময় সবক্ষেত্রে চাপ কম থাকবে। তাছাড়া অন্যান্য দিনে সবক্ষেত্রে কাজের চাপ এবং সড়কেও যানবাহন বেশি চলাচল করে। সব কিছু ভেবেই ঈদের দিন থেকে টানা ৪৮ ঘণ্টা সময় বেছে নেয়া হয়েছে।

এদিকে এ খবরে গ্যাস ব্যবহারকারীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা একটানা ৪৮ ঘণ্টা গ্যাস বন্ধের এমন হঠকারী সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না । এ ব্যাপারে বগুড়া শহরের সূত্রাপুরের বাসিন্দা নাসরিন বেগম ক্ষোভ প্রকাশ করে বলেন, ৪৮ ঘণ্টা গ্যাস বন্ধ থাকলে মানুষ খাবে কী। ফ্ল্যাট বাসার বাসিন্দা ও যাদের বিকল্প ব্যবস্থা নেই তারা এমন সিদ্ধান্তে উদ্বিগ্ন। একই ধরনের মন্তব্য অন্যান্য বাসিন্দাদেরও। তারা এমন সিদ্ধান্ত পরিবর্তনের দাবি জানিয়েছেন।

Previous articleঈদ উপলক্ষে কদর বেড়েছে কুমিল্লার খাদি কাপড়ের
Next articleসিংগাইরে ঈদ উপলক্ষে ৫৪ পরিবার পেলেন জমিসহ ঘর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।