মিজানুর রহমান বাদল: দুঃখ-কষ্টে জীবন সংগ্রাম করে, অবশেষে ঠাই করে দিলেন প্রধানমন্ত্রী। কালকের আগে ও আমার সহায় সম্বল কিছুই ছিলনা আজ আমি আনন্দিত আমি গর্বিত আমাকে প্রধানমন্ত্রী ঈদের আনন্দের আগেই ঘর পাওয়ার আনন্দের বন্যায় ভাসালেন। এই নতুন ঘরে ঈদ করতে পারবো তা স্বপ্নেও ভাবি নাই। এই অনুভূতি প্রকাশ করেছেন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর আশ্রয়ন-৩ প্রকল্পের জমিসহ ঘর পাওয়া দরিদ্র নারী দিপালী সরকার।

আশ্রয়ন-২ প্রকল্পের ফোর্ডনগর এলাকার ঘরের চাবি পেয়ে সাহেলা,রেনু, মঙ্গল, জলিল জানান, ঈদের আগে রমজান মাসে শেখ হাসিনা আমাদের থাকার জাইগা কইরা দিছে আল্লাহ তাকে হায়াত দারাজ করুক এ দোয়াই করি।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মানিকগঞ্জের সিংগাইর সরকারি কলেজ হল রুমে প্রধানমন্ত্রীর উপহার ঈদ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সিংগাইরে ভুমিহীন ও গৃহহীন ৫৪ পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে চাবি হস্তান্তর করেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ। আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুসফিকুর রহমান খান হান্নান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মাজেদ খান, ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভুইয়া ও আঃ রাজ্জাক প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দিবন দেবনাথ ও সঞ্চালনয় ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি শামমা লাবিবা।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর ১ম খন্ড মৌজায় আশ্রয়ণ প্রকল্প ২-এর আওতায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার ৫৪ টি ঘরে তৈরি করা হয়েছে।
মুজিব শতবর্ষ ও ঈদ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ের ঘর পাচ্ছে গৃহহীন ও ভূমিহীন ৫৪টি পরিবার।

ধল্লা ইউপি উপ-সহকারি ভুমি কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ফোর্ডনগর মৌজায় ১ নং খাস খতিয়ানভুক্ত অবৈধ দখলে থাকা জমি প্রশাসনের সহয়তায় উদ্ধার করে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ৫৪ টি পরিবারকে বন্দোবস্ত দেয়া হয়। প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি দিয়ে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। নির্মিত ঘরগুলো বাথরুম গোসলখানা, বারান্দাসহ দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধা-পাকা ঘরের নির্মাণ ব্যয় দুই লাখ ৫৯ হাজার টাকা।

Previous articleবগুড়ায় ঈদের রাত থেকে টানা ৪৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধের সিদ্ধান্ত, ক্ষুব্ধ গ্রাহকেরা
Next articleকালিহাতীতে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেলেন ১৮ ভূমিহীন পরিবার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।