শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাশৈলকুপায় পার্কের নামে অসামাজিক কার্যকলাপের আস্তানা! স্কুলছাত্রী ধর্ষিত

শৈলকুপায় পার্কের নামে অসামাজিক কার্যকলাপের আস্তানা! স্কুলছাত্রী ধর্ষিত

বাংলাদেশ প্রতিবেদক: ঝিনাইদহের শৈলকুপায় একটি পার্ক অসামাজিক কার্যকলাপের আস্তানা হয়ে উঠেছে বলে এলাকাবাসী অভিযোগ করেছে। উপজেলার ছোট ধলহরা গ্রামের ব্লু-ম্যান গ্রামীণ শিশুপার্ক নামের স্থানটিতে বেড়াতে গিয়ে সপ্তম শ্রেণীর এক ছাত্রী দফায় দফায় ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় পুলিশ অরিফুল ইসলাম খাঁ ও রতন মন্ডল নামের দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে। রতন মন্ডল এই পার্কটির ম্যানেজার হিসেবে দায়িত্বে রয়েছেন।

পুলিশ ও ভিকটিমের স্বজনরা জানায়, শৈলকুপার ধাওড়া হাইস্কুলের ওই ছাত্রীকে কাশিনাথপুর গ্রামের ইসলাম খাঁনের ছেলে আরিফুল ইসলাম ও ছোট ধলহরাচন্দ্র গ্রামের সিরাজের ছেলে রিয়াজ স্কুলে যাওয়া-আসার পথে উত্যক্ত করতো। ছাত্রীর বাবা প্রতিবাদ করায় তাকে হুমকি দিত। গত ৪ এপ্রিল ওই ছাত্রী গ্রামের পার্কে গেলে তাকে একটি কুঠিরে নিয়ে ধর্ষণ করে আরিফুল। এবং ধর্ষণের দৃশ্য মোবাইলে ভিডিও করে রাখে। ভিডিও ভাইরালের ভয় দেখিয়ে ব্ল্যাকমেইল করতে থাকে। গত ঈদুল ফিতরের দিন পার্কে বেড়াতে গেলে আরিফুল ও রিয়াজ ওই ছাত্রীকে ভয় দেখিয়ে পার্কের ভিতরে একটি কুঠিরে নিয়ে আবারো ধর্ষণ করে। এতে ছাত্রীটি গুরুতর অসুস্থ হয়ে পড়ে। ধর্ষণের ঘটনায় পার্কের কর্মচারী ছোট ধলহরা গ্রামের ইন্জাল মন্ডলের ছেলে রতন মন্ডল সহায়তা করে।

মেয়েটির বাবা বৃহস্পতিবার (৫ মে) রাতে শৈলকুপা থানায় তিনজনকে আসামি করে মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে রাতেই আরিফুল ও রতন মন্ডলকে গ্রেফতার করে। রিয়াজ পালিয়ে যায়। গ্রেফতার ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে।

ধর্ষিতা কিশোরীর বাবা জানিয়েছেন, ঈদের দিন পার্কে গিয়ে তার কিশোরী কন্যা ধর্ষণের শিকার হয়। এসবের ভিডিও করে পরিবারকে ব্ল্যাকমেইলিং করে আসছিল ধর্ষকরা। তিনি দ্রুত পার্কের নামে অসামাজিক কার্যক্রমের আস্তানা বন্ধের দাবিসহ ন্যায়বিচার চেয়েছেন।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানিয়েছে কিশোরী মেয়েটিকে নানা প্রলোভনে দফায় দফায় ধর্ষণ করা হয়েছে এবং ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলিং করে আসছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েক বছর আগে শৈলকুপা উপজেলার ৮ নম্বর ধলহরাচন্দ্র ইউনিয়নের ছোট ধলহরা গ্রামে ব্লু-ম্যান গ্রামীণ শিশুপার্ক ও আবাসন প্রকল্প নামে একটি প্রতিষ্ঠান গড়ে ওঠে। তবে পার্কটি চালু হওয়ার পরপরই নানা বিতর্ক ওঠে এখানকার কার্যক্রম নিয়ে। বিভিন্ন অঞ্চল থেকে পার্কে বেড়াতে এসে এক শ্রেণীর মানুষ ব্ল্যাকমেইলিং করতে থাকে দর্শনার্থীদের। আস্তে আস্তে পার্কের নামে এখানে অসামাজিক কার্যক্রম শুরু হয়। নেশাক্তদের আড্ডার পাশাপাশি ভ্রাম্যমান পতিতাদের আনাগোনা বাড়তে থাকে। পার্কটিতে বেশকিছু ছোট খুপড়ি ঘর দেখা গেছে। এসব ঘরে উঠতি বয়সী তরুণ-তরুণীরা টাকার বিনিময়ে ভাড়া নিয়ে বিভিন্ন অসামাজিক কার্যকলাপ ও কখনো কখনো ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের ঘটনা ঘটতে থাকে। এতে এলাকাবাসীর মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দেয়। তারা এসব কাজে বাধা দিতে থাকে। তবে পার্কটির দায়িত্বে থাকা ম্যানেজার (গ্রেফতারকৃত) রতন মন্ডল প্রভাব খাঁটিয়ে এসব অসামাজিক কাজ চালিয়ে আসছিল বলে স্থানীয়দের অভিযোগ।

স্থানীয় বাসিন্দা মহিউদ্দিন জোয়ার্দ্দার জানান, পার্কের নামে এখানে অসামাজিক কার্যক্রম চলছে। এতে উঠতি বয়সীদের মাঝে সামাজিক অবক্ষয় দেখা দিয়েছে।

এলাকার সাবেক ইউপি সদস্য আশরাফুল ইসলাম জানান, এটি মিনি পতিতালয় হিসেবে পরিণত হয়েছে। এটি বন্ধের জন্য অবিলম্বে প্রশাসনের হস্তক্ষেপ জরুরি হয়ে পড়েছে।

ব্লু-ম্যান গ্রামীণ পার্কটির পরিচালক হিসেবে নাম রয়েছে মোস্তফা আজমল মুকুলের আর মালিক সৈয়দ লাবু নামের আমেরিকা প্রবাসী এক ব্যক্তি বলে জানা গেছে। তবে বর্তমানে পুলিশের হাতে গ্রেফতারকৃত পার্কটির ম্যানেজার রতন মন্ডলই সবকিছুর দায়িত্বে ছিলেন।

এসব ঘটনায় পার্কের মালিক সৈয়দ লাবুর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments