এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় মো.মন্নান মুন্সি (৩৫) নামের এক মাদক ব্যবসায়ি স্বেচ্ছায় পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল। রবিবার বিকেল সাড়ে চারটায় উপজেলার লালুয়া ইউনিয়নের বানাতি বাজারে পুলিশের ওপেন হাউজ ডেতে এই মাদক ব্যবসায়ি আত্মসমর্পণ করেন।

কলাপাড়া থানার আয়োজনে ওপেন হাউজ ডে’র সভাপতিত্ব করেন লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস তপন। প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার কলাপাড়া সার্কেল আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন,কলাপাড়া থানার অফিসার ইনচার্জ মো.জসিম।

আত্মসমর্পণ অনুষ্ঠানে অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো.তারিকুজ্জামান খান, মানবাধিকার কর্মী নান্নু সরর্দার, মো.মিলন খান প্রমুখ। এসময় কলাপাড়া থানা পুলিশের সদস্য,সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচ সোসাইটি এর লালুয়া ইউনিটের সদস্যগন ,লালুয়া ইউনিয়ন পরিষদ সদস্য,স্থানীয়গন্যমান্য ব্যক্তি ও সাধারন লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো.আসাদুর রহমান। পুলিশ সূত্রে জানা গেছে, মন্নান মুন্সি দীর্ঘ সাত আট বছর আগে মাদক সেবন ও বিক্রি করতেন। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। সে লালুয়া ইউনিয়নের কলাউপাড়া গ্রামের আলী মুন্সির ছেলে। মন্নান মুন্সির পারিবারিক সূত্রে জানা যায়, তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। চিকিৎসার জন্য ঢাকায় একটি হাসপাতালে ভর্তি হয়। সেখানে এক মাদক বিক্রেতার সাথে তার সখ্যতা গড়ে ওঠে। কিছুটা সুস্থ হয়ে এসে ধীরে ধীরে মাদক সেবন ও বিক্রির সাথে জড়িয়ে পড়ে। পরবর্তীতে তিনটি মাদক মামলার আসামি হয়। এমনকি পুলিশ তাকে গ্রেফতার করলে সাড়ে পাঁচ মাস জেল হাজতে থাকতে হয়।

কলাপাড়া থানার অফিসার ইনচার্জ মো.জসিম বলেন, মাদক ব্যবসায়ি মন্নান স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে। তাকে আমরা থানায় নিয়ে এসেছি। সোমবার সকালে আদালতে সোপর্দ করা হবে। অতিরিক্ত পুলিশ সুপার কলাপাড়া সার্কেল আবুল কালাম আজাদ বলেন, আজকে থেকে লালুয়া ইউনিয়ন হবে মাদক মুক্ত।

Previous articleমেহেন্দিগঞ্জে তুচ্ছ ঘটনায় আটজনকে কুপিয়ে জখম
Next articleটিটিই শফিকুল নির্দোষ: তদন্ত কমিটি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।