ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে পাঁচ কৃষকের ১০টি গরুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) রাতে সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের বাখের আলী গ্রামে এ ঘটনা ঘটে। এতে বাখের আলী গ্রামের হাবিবুর রহমানের দুটি, মো. বুদ্ধুর একটি, আনারুল ইসলামের একটি, নজরুল ইসলামের তিনটি ও উজিরের তিনটি গরু মারা গেছে।

স্থানীয় বাসিন্দা ও প্রাণিসম্পদ বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সারাদিন মাঠে চরানোর পর রাতে বাখর আলী এলাকায় একটি বাগানে গরুগুলো রাখা হয়েছিল। রাত ৮টার দিকে হঠাৎ বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া শুরু হয়। এসময় বজ্রপাতে একই স্থানে থাকা ১০টি গরু মারা যায়।

গরুর মালিক নজরুল ইসলাম জানান, একই জায়গায় থাকায় বজ্রপাতে সবগুলো গরু মারা গেছে। তবে কোন মানুষ হতাহত হয়নি। বজ্রপাতের সাথে সাথে বাগানে গিয়ে দেখি কোন গরু বেঁচে নেই। আমার দুইটি বড় ও একটি মাঝারি সাইজের গরু ছিল।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান মুঠোফোনে বলেন, বজ্রপাতে কারনে একই সাথে মোট ১০টি গরুর মারা গেছে। তারমধ্যে আটটি গাভী ও দুটি বাছুর মৃত্যু ছিল। যেসব ব্যক্তির গরু মারা গেছে, তাদের তালিকা করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে বাবা-ছেলে নিহত
Next articleটিকটক ভিডিও করতে গিয়ে কিশোরের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।