আহম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুরে প্রথমবারের মতো সম্পুর্ন সমলয় পদ্ধতিতে চাষাবাদ করা জমির ধান কর্তনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বুধবার( ২৫মে) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তাহিরপুরের আয়োজনে,সরকারি ভাবে ভর্তুকির মাধ্যমে দেওয়া কম্বাইন্ড হারভেস্টারের মাধ্যমে ব্লক প্রদর্শনী মাঠে ধানকাটার উদ্বোধন করেন,উপজেলা নির্বাহী অফিসার মোঃ রায়হান কবির।

এসময় তিনি বলেন মানুষ বাড়লেও বাড়ছে না কৃষি জমি,তাই স্বল্প জমিতে অধিক ধান উৎপাদন করে মানুষের খাদ্যের চাহিদা পূরণ করতে হবে।কৃষি মন্ত্রণালয়ের এমন নির্দেশনায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বাদাঘাট ইউনিয়নের মোকছেদপুর গ্রামে প্রথম বারের মতো সমলয় পদ্ধতিতে চাষাবাদকৃত ধান কর্তন করা হয়েছে,ফলন অঅত্যন্ত আশা জাগানিয়া। ১৪০দিনের হাইব্রিড এ ফসল বোর চাষের ক্ষেত্রে উপজেলার কৃষকদের নতুন স্বপ্ন দেখাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা হাসান উদ-দৌলা,বাদাঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিনসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তাহিরপুরের অন্যান্য কর্মকর্তারা।

Previous articleগোখাদ্যের দাম কমানো ও দুধের মূল্যবৃদ্ধির দাবিতে রংপুরে গরু নিয়ে বিক্ষোভ মিছিল
Next articleকালিহাতীতে ১০০ পিস ইয়াবাসহ আটক ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।