জয়নাল আবেদীন: স্বাস্থ্য অধিদফতর থেকে ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দেয়া হলেও রংপুরে এর কোন কার্যক্রম পরিচালিত হয়নি। ফলে অনিবিন্ধিত ১শ২০টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার তাদের মত করে ব্যবসা চালিয়ে যাচ্ছে ।

রংপুর জেলা সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে- আগামীকাল সোমবার বিএমএ নেতৃবৃন্দ, ক্লিনিক- ডায়াগনষ্টিক মালিক এবং সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠকের পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে জেলা ক্লিনিক ও ডায়াানষ্টিক সমিতির পক্ষ থেকে বলা হয়েছে আজ রোববার সিভিল সার্জনের অফিস থেকে রংপুরের অবৈধ ক্লিনিক- ডায়াগনষ্টিক সেন্টারগুলোকে সময় দিয়ে চিঠি দেয়া হবে। এরপরই সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু হবে অভিযান। ক্লিনিক ও ডায়াগোনষ্টিক সমিতির তথ্যমতে রংপুরে নিবন্ধিত-অনিবিন্ধিত ক্লিনিক- ডায়াগনষ্টিক সেন্টার রয়েছে ২শ৪০ টি। এরমধ্যে নিবন্ধিত ১শ২০ টি ক্লিনিক- ডায়াগনষ্টিক সেন্টার সমিতির অন্তর্ভূক্ত রয়েছে। বাকিগুলো অনিবিন্ধিত হওয়ায় সেগুলোকে সমিতির সদস্য করা হয়নি।

জেলা ক্লিনিক- ডায়াগনষ্টিক মালিক সমিতির সাধারন সম্পাদক সামসুর রহমান কোয়েল সাংবাদিকদের জানিয়েছেন ৫২টি ক্লিনিক- ডায়াগনষ্টিক সেন্টারের নিবন্ধন স্বাস্থ্য অধিদপ্তরের পরিদর্শনের অপেক্ষায় রয়েছে। পরিদর্শন শেষ হলো হয়তো সেগুলোও নিবন্ধিত হয়ে যাবে।

তিনি জানান, চলতি ২০২১-২০২২ অর্থবছরে রংপুরে মাত্র ৩টি ক্লিনিক সব কাগজপত্র আপটুডেট করে ব্যবসা পরিচালনা করছেন। অন্যরাও কাগজপত্র হালনাগাদ করার জন্য আবেদন করেছেন।

সিভিল সার্জন ডা.শামীম আহমেদের সাথে কথা হলে তিনি জানান, বেসরকারি ক্লিনিক ৬৯টি লাইসেন্স প্রাপ্ত । পরিদর্শনের অপেক্ষায় রয়েছে ২৭টি পরিদর্শন সম্পন্ন হয়েছে ১৩টি লাইসেন্স‘র জন্য পেন্ডিং রয়েছে ১৭টি পরিদর্শন অপেক্ষায় ৩৬টি, লাইসেন্স পাওয়ার অপেক্ষায় রয়েছে ১০টি, আবেদন ছাড়াই কার্যক্রম চালাচ্ছে ৫টি ডায়াগোনেষ্টিক সেন্টার । এ বিষয়ে জেলা পর্যায়ে সিদ্ধান্ত হবে আগামী সোমবার । আমরা জেলা প্রশাসন, ক্লিনিক- ডায়াগনষ্টিক মালিক সমিতির নেতৃবৃন্ধের সাথে বৈঠকের পর সকল সিদ্ধান্ত জানানো হবে ।

Previous articleপীরগাছায় বাড়ি থেকে ডেকে নিয়ে ব্যবসায়ীকে হত্যা, আটক ৩
Next articleরংপুরের পরশুরাম থানা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত, সভাপতি হারা-সম্পাদক মামুন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।