বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

ফেরদৌস সিহানুক শান্ত: তামাকমুক্ত পরিবেশ, সুস্বাস্থ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (৩১ মে) সকাল পৌনে ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের সামনে রংবেরংয়ের বেলুন উড়িয়ে র‌্যালির শুভসূচনা করা হয়। পরে র‌্যালিটি এলাকার সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা. এস এম মাহমুুদুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোঃ আব্দুস সামাদ, ব্র্যাকের জেলা সমন্বয়ক মোমেনা খাতুন, শিক্ষক মোঃ শফিউল আজম প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে তামাকমুক্ত বাংলাদেশ গড়তে হবে। সেজন্য সবাইকে স্ব স্ব ক্ষেত্র থেকে কাজ করতে হবে। ধূমপান থেকে যত বিরত থাকা যাবে ততই মানুষ সুস্থ থাকবে। তামাক উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও সেবন প্রতিটি ক্ষেত্রেই পরিবেশ,স্বাস্থ্য এবং অর্থনীতির ওপর নেতিবাচক প্রভাব বিস্তার করে। ধূমপান ও ধোঁয়াবিহীন তামাক সেবন দুইই ভয়াবহ ও প্রাণঘাতী নেশা। আগামি প্রজন্মকে বাঁচাতে ও সুস্থ জীবন গড়তে তামাক থেকে বিরত থাকতে হবে। শুন্যের কোঠায় নামিয়ে আনার জন্য সকলকেই দৃঢ় প্রতিজ্ঞাবব্ধ হতে হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments