শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে কবি ও গল্পকার এস এম সাথী বেগমের অনুগল্পের বই 'আঁধারের সৌন্দর্য'...

রংপুরে কবি ও গল্পকার এস এম সাথী বেগমের অনুগল্পের বই ‘আঁধারের সৌন্দর্য’ প্রকাশনা অনুষ্ঠান

জয়নাল আবেদীন: বিভাগীয় লেখক পরিষদের সিনিয়র সহ-সভাপতি, কবি ও গল্পকার এস এম সাথী বেগম এর অনুগল্পের বই ‘আঁধারের সৌন্দর্য’ এর প্রকাশনা অনুষ্ঠান শনিবার সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরী হলরুমে অনুষ্ঠিত হয়।

বিভাগীয় লেখক পরিষদ, রংপুর এর সভাপতি, রংপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান, মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা, আলহাজ কাজী মো. জুননুনের সভাপতিত্বে বইটি নিয়ে আলোচনা করেন, লেখক ও গবেষক ড. নাসিমা আকতার । অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, শিক্ষাবিদ ও লেখক প্রফেসর মো. মোজাম্মেল হক , অতিরিক্ত সচিব ও কবি নারায়ন চন্দ্র বর্মা , সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. মফিজুল ইসলাম মান্টু, শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর মোহাম্মদ শাহ আলম কারমাইকেল কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি আলা উদ্দিন মিয়া লেখক ও গবেষক আনওয়ারুল ইসলাম রাজু, ভাওয়াইয়া গবেষক ও শিল্পী একেএম মোস্তাফিজার রহমান অভিযাত্রিক সভাপতি রানা মাসুদ, সিটি প্রেসক্লাব সভাপতি স্বপন চৌধুরী অধ্যাপক মোতাহার হোসেন সুজন, লেখক সালমা সেতারা, বাচিক শিল্পী রেজিনা সাফরিন ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, বিভাগীয় লেখক পরিষদ রংপুর জেলা কমিটির সভাপতি এটিএম মোর্শেদ ছড়াকার ও গীতিকার এস এম খলিল বাবু ডা. ফেরদৌস রহমান পলাশ কবি এম এ শোয়েব দুলাল, রম্য লেখক মোশাররফ হোসেন, সিটি প্রেসক্লাব সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক । সঞ্চালনা করেন বিভাগীয় লেখক পরিষদ সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মজনুর রহমান ও কবি এইচ বি লাভলি। অনুষ্ঠানে রংপুরের লেখকগণ উপস্থিত ছিলেন। লেখক জন্মেছেন ৮জুলাই ১৯৭০ সালে রংপুর শহরের রবার্টসনগঞ্জ মন্ডলপাড়া নানা বাড়ীতে । বক্তারা বলেন দেশে সব পেশাতেই নারীরা আজ বিদ্যমান । তবে লেখকের সংখ্যা খুব বেশিনা ।

স্বল্প সংখ্যক লেখকের মাঝে এস এম সাথী বেগম এর অনুগল্পের বই ‘আঁধারের সৌন্দর্য’ এর প্রকাশনা সত্যি সবাইকে অবাক করেছে । এই বইটিতে তাঁর লেখা ৮৩টি অনুগল্প রয়েছে যাকিনা ৮৩টি উপন্যাসে রুপান্তরিত করা যায় । লেখক চাকরিজীবী হয়েও বেশ সময় নিয়ে ধৈর্য নিয়ে অর্থ ব্যায় করে বইটি বের করেছেন পাঠক অবশ্যই বইটি থেকে অনেক তথ্য উপাত্য আনন্দ বেদনা খুঁজে পাবেন । বইটির প্রচ্ছদ একেছেন মিনতি রায়,দেশ পাবলিকেশনস ঢাকা থেকে প্রকাশ । লেখক এর আগে আপন পর যৌথ মিলে ৮টি বই প্রকাশ করেছেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments