শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeসারাবাংলাবানভাসিদের সহায়তায় রাজশাহীতে পথে পথে গান গেয়ে অর্থ সংগ্রহ

বানভাসিদের সহায়তায় রাজশাহীতে পথে পথে গান গেয়ে অর্থ সংগ্রহ

মাসুদ রানা রাব্বানী: দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে বিভিন্ন স্থানে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ লাখো লাখো মানুষ। এই দূর্যোগে পড়ে গৃহহীনসহ খাদ্য, বস্ত্র, চিকিৎসসহ নানান সংকটের মধ্যে দিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বন্যায় অনেকে সকল সম্পদ হারিয়ে এখন নিঃস্ব। পানিবন্দী মানুষগুলো বাড়ি-ঘর ছেড়ে আশ্রয় নিয়েছে রাস্তায় কিংবা নিরাপদ কোনো আশ্রয়স্থলে। তাদের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়েছে। এসব বানভাসি মানুষদের পাশে এরই মধ্যে দাঁড়িয়েছেন দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এই পাশে থাকার মানবতা থেকে সুনামগঞ্জের বানভাসীদের পাশে দাঁড়াতে পথে পথে গান গেয়ে টাকা সংগ্রহ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গানের দল স্বরব্যাঞ্জো, ক্যাম্পাস বাউলিয়া ও অমরত্ব-এর শিল্পী সদস্যরা। রাজশাহীর বিভিন্ন বিনোদন কেন্দ্র, জনবহুল বিভিন্ন মোড়ে মোড়ে গলায় গিটার, ইউকুলে, কাহন, ঢোল, দোতারা ঝুলিয়ে আর হাতে ত্রাণ বাকশো নিয়ে গান গেয়ে গেয়ে বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহ করছেন তারা।

অর্থ সংগ্রাহকরা বলছেন, নিজেদের সক্ষমতাকে পুঁজি করে মানুষের দুয়ারে হাত পেতে যতটা সম্ভব সুনামগঞ্জের দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে কাজ করবেন তারা। সংগৃহকৃত অর্থ নিজ উদ্যোগে ত্রাণ আকারে পৌঁছানো হবে বলে জানায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments