ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে নিহত ১৪ পরিবারকে ৫ লাখ টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে একইসঙ্গে নিহত পরিবারগুলোর মাঝে এসব সহায়তার চেক বিতরণ করা হয়।

জেলা আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের কালিনগর উচ্চ বিদ্যালয় মাঠে নিহতদের স্বজনদের মাঝে চেক বিতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল। এসময় আরও উপস্থিত ছিলেন, নিহতদের পরিবারের সদস্য, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ এবং আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

অনুষ্ঠানে সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, গতবছরের ০৪ আগষ্ট বজ্রপাতের ঘটনাটি দেশের গন্ডি পেরিয়ে সারাবিশ্বের বিভিন্ন গণমাধ্যমে গুরুত্ব দিয়ে প্রচার হয়। পরে প্রধানমন্ত্রী নিজেই নিহত পরিবারগুলোর পাশে দাঁড়াতে তাদের তালিকা চান। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪টি পরিবারের মাঝে ৫ লাখ করে টাকা সহায়তা প্রদান করেছেন। তিনি স্যতিকার অর্থেই একজন মানবতার মা এঘটনায় তার উৎকৃষ্ট প্রমাণ।

চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত মানবতার পক্ষে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় বজ্রপাতে নিহতদের পরিবারকে এই আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এতে পরিবারগুলোর মাঝে কিছুটা হলেও আর্থিক নিরাপত্তা ও স্বছলতা ফিরে পাবে। এমন মানবিক কাজের জন্য প্রধানমন্ত্রীকে জেলা আওয়ামী লীগের পক্ষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

Previous articleকালিহাতীতে গরুর খামারী ও বিকাশ এজেন্টদের সাথে পুলিশের মতবিনিময় সভা
Next articleরংপুর অঞ্চলে আমনে ব্যস্ত কৃষক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।