বাংলাদেশ প্রতিবেদক: ঈদ যাত্রায় অতিরিক্ত যানবাহনের চাপ ও সড়কে গাড়ি বিকল হওয়ায় ঢাকা- টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে ঘর মুখো মানুষ অতিরিক্ত গরমে বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছে।

বৃহস্পতিবার (৭জুন) ভোর থেকে রাবনা বাইপাস -বঙ্গবন্ধুর সেতুর পূর্ব পাড় থেকে সিরাজগঞ্জের কড্ডা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানায়, অতিরিক্ত যানবাহন চাপ ও ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে।

যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়ক একমুখী (ওয়ানওয়ে) করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে।

ঢাকায় রওনা হওয়া গরুগুলো গাড়িতে শুয়ে পড়েছে। সঠিক সময় ঢাকা পৌঁছাতে না পারলে ক্ষতির সম্মুখিন হতে পারে পাইকাররা।

নাটোর থেকে আসা গরুবাহী ট্রাক চালক দুলাল মিয়া বলেন, সিরাজগঞ্জের নলকার এসে রাত ৮টায় আটকা পড়েছিলাম। সকাল ৭ টায় টাঙ্গাইলের জোকার চর পর্যন্ত এসেছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম আজকের বাংলাদেশকে জানান, ফিটনেসবিহীন যানবাহন বিকল হওয়ায় রেকার দিয়ে সরাতে সময় লেগেছে। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে ।

Previous articleঈশ্বরদীতে কোরবানির জন্য ক্রেতাদের নজর কেড়েছে গোলাপী মহিষ
Next articleকরোনায় মারা গেছেন ভারোত্তলনে স্বর্ণজয়ী রিয়ানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।