বাংলাদেশ ডেস্ক: কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে স্বর্ণ পদকপ্রাপ্ত ও অলিম্পিয়ান রিয়ানা সলোমন মহামারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ছোট দ্বীপ দেশ নাউরু প্রজাতন্ত্রে এ ভাইরাসে মৃত্যুর ক্ষেত্রে তিনি হলেন প্রথম ব্যক্তি। নাউরু হচ্ছে বিশ্বের দ্বিতীয় ক্ষুদ্রতম দেশ। খবর এএফপি’র।

বৃহস্পতিবার ওশেনিয়া ওয়েটলিফটিং ফেডারেশনের এক বিবৃতিতে বলা হয়, ‘মাত্র ৪০ বছর বয়সী রিয়ানা সলোমন কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারালেন।’

এর আগে প্রেসিডেন্ট লিওনেল আইনগিমিয়া কারো নাম প্রকাশ না করে এ মৃত্যুর ঘোষণা দিয়ে বলেন, নাউরুতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তি গত ১ জুলাই মারা গেছেন।

ম্যানচেস্টারে ২০০২ অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে সুপার হেভি-ওয়েট ডিভিশনে সলোমন দুটি স্বর্ণপদক জয়লাভ করেন এবং এর দুই বছর পর এথেন্স অলিম্পিকে তিনি দশম হন।

নাউরুতে করোনাভাইরাসে আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা চার হাজার ১০০ জনের কিছু বেশি। দেশটির জনসংখ্যা ১১ হাজারেরও কম।

দেশটির করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে সরকার তাৎক্ষণিক জরিমানা ব্যবস্থা চালু করেছে। এক্ষেত্রে মাস্ক না পরে বিনা প্রয়োজনে বাসা-বাড়ির বাইরে বের হলে কোনো ব্যক্তিকে সর্বোচ্চ ৬,৮০০ ডলার জরিমানা দিতে হতে পারে এবং তিনজনের বেশি মানুষ একত্রিত হলেও একই ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

Previous articleঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কি.মি. যানজট
Next articleমেশিন চালিত করাত কলের শব্দে এলাকাবাসী অতিষ্ঠ, মাত্রাতিরিক্ত শব্দ দূষণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।