অতুল পাল: বাউফলের দাসপাড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডে বাউফল-কালাইয়া মহাসড়কে সড়ক ও জনপদ বিভাগের অধীন কোটি টাকা ব্যয়ে নির্মিত একটি কালভার্টের মুখ বন্ধ করে এক প্রভাবশালী তার ব্যাবসায়ী প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর নির্মাণ করায় শত শত পরিবার জলাবদ্ধতার শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এবিষয়ে জলাবদ্ধতার শিকার হওয়া এলাকার লোকজন সাংবাদিকদের কাছে অভিযোগ জানিয়েছেন। সরেজমিন গেলে দাশাপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দারা জানান, বাউফল- কালাইয়া মহাসড়কের পশ্চিম-দক্ষিণ দিকের ২ নং ওয়ার্ডসহ চক্রাকারে প্রায় ৩ কিলোমিটার এলাকার বর্ষার পানি নিস্কাশনের জন্য দীর্ঘ ৫০ বছর পূর্বে একটি ছোট কালভার্ট নির্মাণ করা হয়। বছর দশেক আগে সড়কটি সড়ক ও জনপদ বিভাগের আওতায় নেয়া হলে সড়ক প্রশস্ত করা হয় এবং ঝুঁকিপূর্ণ পূরোণো কালভার্টটি ভেঙ্গে প্রায় কোটি টাকা ব্যয়ে নতুন একটি কালভার্টটি নির্মাণ করে দেয়া হয়। কিন্তু হঠাৎ করে মাহাতাব হোসেন নামের এক প্রভাশালী কালভার্টটির মুখ বন্ধ করে তার ব্যাবসা প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর নির্মাণ করায় দেখা দিয়েছে জলাবদ্ধতা।

বর্ষার পানি নিস্কাশন না হওয়ায় তলিয়ে যাচ্ছে বসতবাড়ির আঙিনা। দেখা দিয়েছে স্থায়ী জলাবদ্ধতা। জলাবদ্ধতার কারণে মশা- মাছির উপদ্রবসহ অনেকে পানিবাহিত সংক্রমনেও ভূগছেন বলে বাসিন্দারা অভিযোগ করেন। স্থানীয়রা আরো জানান, মাহতাবের উল্লেখযোগ্য কোন ব্যাবসা না থাকলেও তার ভাই পুলিশে চাকুরী করায় হঠাৎ আঙুল ফুলে কলাগাছ বনে গেছেন। আরো জানা গেছে, মাহতাব কালাইয়া বন্দরের এক ব্যাবসায়ীর কাছে ব্যাবসার অংশীদার হিসেবে ওই জমি ২০ বছরের জন্য লীজ দিয়েছেন। জলাবদ্ধতা নিরশনে অনতিবিলম্বে কালভার্টের মুখ খুলে দেয়ার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

এবিষয়ে মোঃ মাহাতাব হোসেন বলেন, আমার রেকর্ডীয় সম্পত্তিতে আমি স্থাপণা নির্মাণ করতেই পারি। তারপরেও আমি অনুমতি নেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে জানিয়েছি। এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা আল আমিন বলেন, স্থানীয় তহশিলদারকে বিষয়টি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Previous articleনোয়াখালীতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জবাই করে হত্যা
Next articleবাউফলে প্রায় ২২ হাজার পরিবার পেল ভিজিএফ’র চাল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।