ওসমান গনি: কুমিল্লার চান্দিনায় ইউপি নির্বাচনে ভোট গ্রহনের ১৫ দিন আগে মারা গেলেন চেয়ারম্যান পদপ্রার্থী ( স্বতন্ত্র) এ কে এম রুহুল আমিন ভূঁইয়া। উপজেলার মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ কে এম রুহুল আমিন মহিচাইল ইউনিয়নের পরচঙ্গা গ্রামের মৃত আবু নাসের ভূঁইয়ার ছেলে।

সোমবার (১১ জুলাই) রাত সাড়ে ১০টায় হৃদরোগে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। তার মৃত্যু হওয়ায় ওই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হবে।
চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব এ তথ্য জানান।

জানা গেছে, চেয়ারম্যান প্রার্থী এ কে এম রুহুল আমিন ভূঁইয়া চান্দিনা উপজেলার ৪ নম্বর মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনারস প্রতীকের প্রার্থী ছিলেন।
তিনি চান্দিনা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে যান। পরে তাকে হাসপাতালে নেওয়ার পথে চান্দিনা বাজারের কাছাকাছি গেলে তিনি মারা যান। এর আগেও তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন, তার হার্টে দুইটি রিং বসানো ছিল। তিনি ছাড়াও ওই ইউনিয়নে আরও ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বলেন, মনোনয়নপত্র জমা দেওয়ার পর নিয়ম অনুযায়ী এ কে এম রুহুল আমিনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। পরে তিনি হাইকোর্টে আবেদন করে তার মনোনয়ন ফিরিয়ে আনেন। কিন্তু গতকাল রাতে তিনি মারা গেছেন। নিয়ম অনুযায়ী নির্বাচন স্থগিত করা হবে, যদিও কমিশন থেকে এখনও কোনো লিখিত নোটিশ পাইনি। লিখিত নোটিশ পেলেই আনুষ্ঠানিকভাবে নির্বাচন স্থগিত ঘোষণা করব।

উল্লেখ, গত ৬ জুন এই ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। গত ৮ জুলাই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক পান। আগামী ২৭ জুলাই মহিচাইল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসীসহ নেতাকর্মী ও সমর্থকরা।

Previous articleওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা চতুর্থ ওয়ানডে সিরিজ জয়ে চোখ টাইগারদের
Next articleসুন্দরগঞ্জে শ্বশুর বাড়িতে জামাইয়ের রহস্যজনক মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।