অতুল পাল: বাউফলের বগা ইউনিয়নের রাজনগর গ্রামে একটি হিন্দু বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। মারধর করা হয়েছে মা ও ছেলেকে। অপরদিকে সুদের টাকা না পেয়ে উপজেলার কনদিয়া পাল পাড়ার এক হিন্দু মহিলাকে টেনে-হিচরে শ্লীলতাহানী ঘটানো হয়েছে বলে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আজ বুধবার ওই ঘটনা ঘটেছে। স্থানীয়ভাবে জানা গেছে, বুধবার সকাল ১০টার দিকে বগা ইউনিয়নের রাজনগর এলাকায় বশির মৃধার দোকানে বসে মৃণাল দাস(২৫) নামের এক যুবক চা পান করছিলেন। এসময় পূর্ব বিরোধের জের ধরে স্থানীয় আলম মৃধার ছেলে সোহাগ মৃধার নেতৃত্বে ৬-৭ জন যুবক দেশী লাঠিসোটা নিয়ে মৃণালকে ধাওয়া করে। আত্মরক্ষার জন্য মৃণাল দৌঁড়ে বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসানের বাসায় গিয়ে আশ্রয় নেয়। এর ১০/১৫ মিনিট পর সোহাগের নেতৃত্বে ওই সন্ত্রাসীরাা মৃণালের বাড়িতে গিয়ে হামলা চালিয়ে ঘরের বেড়া, দরজা, চালা ও মালামাল ভাংচুর করে এবং মৃণালের বৃদ্ধা মা লিলা রানী (৬০) ও ভাই মিঠুন চন্দ্রকে (২৭) মারধর করে। ঘটনার পর ওই হিন্দু পরিবারটি নিরাপত্তাহীনতা রয়েেেছ। তবে ওই হামলার ঘটনা অস্বীকার করেছেন সোহাগ মৃধা।

এদিকে উপজেলার কনকদিয়া ইউনিনের পালপাড়ার উত্তম পাল নামের এক মৃৎশিল্পী সপ্তাহে শতকরা ২০ টাকা সুদে স্থানীয় ইউসুফ খানের থেকে ১৫ হাজার টাকা ধার নেন। এপর্যন্ত সুদ হিসেবে ১ লাখ ২০ হাজার টাকা দেয়া হয়েছে। গতকাল বুধবার ইউসুফ খান আসল টাকা আনার জন্য উত্তম পালের বাড়ি গিয়ে তাকে না পেয়ে উত্তম পালের স্ত্রী গেীরী রানীকে টাকা দিতে বলে। এনিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হলে এক পর্যায় ইউসুফ গৌরী রানীর চুলের মুঠি ধরে মারধর করে। পরে স্থানীরা তাকে উদ্ধার করে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করান। ঘটনার পর উত্তম পাল বাউফল থানা একটি অভিযোগ দায়ের করেন।

স্থানীয় সাবেক মেম্বর শামীম মিয়া বলেন, ঘটনা শুনে আইনের অশ্রয় নিতে বলেছি । ইউসুফের হাতে এলাকার প্রায় অর্ধশত মানুষ লাঞ্চিত হয়েছে । এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল মামুন জানান, কনকদিয়ার ঘটনায় অভিযোগ পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। বগা এলাকার ঘটনার কোন অভিযোগ এখনো পাইনি।

Previous articleঅশ্রু বিসর্জনের মধ্য দিয়ে আড়াই বছরের প্রেম এবং বিয়ের ইতি টানলেন প্রেমিক যুগল
Next articleফুলবাড়ীতে অটোরিকশা চালক রাজ্জাক হত্যায় সরাসরি জড়িত দুই আসামী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।