অতুল পাল: বাউফলের নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী এস.এম মহসিনকে নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজ এমপি স্বাক্ষরিত দলীয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নাজিরপুর-তাঁতেরকাঠী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে এস.এম মহসিন দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১নং উপধারা অনুযায়ী তাকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হল।

উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য তৃণমূল আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী এস.এম মহসিনসহ ৭ জনের নাম আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হলে ২৭ জুন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক নাজিরপুর- তাঁতেরকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইব্রাহিম ফারুককে নৌকা প্রতিক প্রদান করা হয়।

মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক বাকি প্রার্থীদের মধ্যে পাঁচজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেও এস.এম মহসিন দলীয় পদে থেকে দলের শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার বিদ্রেহী প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে রয়েছেন। যার প্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের নির্দেশে ও ইউনিয়ন আওয়ামী লীগের সুপারিশে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনিসুর রহমান জানান, দলীয় পদ-পদবী ব্যাবহার করে নৌকার বিরুদ্ধে যাওয়ার কোন সুযোগ নেই। তাই বিদ্রোহী প্রার্থীকে বহিস্কার করা হয়েছে। যদি দলীয় কোন নেতা-কর্মী বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেন তবে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

Previous articleফেনীতে মাকে বেঁধে রেখে কিশোরীকে গণধর্ষণ, ৩ জনের মৃত্যুদণ্ড
Next articleবিদেশীদের কাছে ধর্না দেয়া রাজনৈতিক দৈনতার বহিঃপ্রকাশ: হানিফ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।