অতুল পাল: বাউফল উপজেলা সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমাকে বাউফল থেকে বদলীর ৭ দিন পর পুণরায় বাউফলে বদলি করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে দলিল লেখকদের মধ্যে। হাফিজা হাকিম রুমার পূণরায় বাউফলে বদলি করায় আগামিকাল রবিবার (১৭ জুলাই) থেকে অনির্দৃষ্টকালের জন্য কলম বিরতির ডাক দিয়েছেন দলিল লেখকরা।

সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমার বিরুদ্ধে দুর্নীতি ও অফিস ষ্টাফদের সাথে অসাদাচরণের অভিযোগ রয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি হাফিজা হাকিম রুমা বাউফল উপজেলা সাব-রেজিস্ট্রার হিসাবে যোগদান করেন। এরপর থেকে তিনি নানা দুর্নীতির সাথে জড়িয়ে পরেন এবং অফিস ষ্টাফ ও সাধারন মানুষের সাথে অসাদাচারণ করে আসছিলেন। এনিয়ে দলিল লেখত ও সাধারন মানুষ তার উপর ক্ষুদ্ধ ছিল।

গত ৭ জুলাই নিবন্ধন অধিদপ্তর থেকে স্মারক নং ৩৭, তারিখ ৭.৭.২২ মাধ্যমে হাফিজা হাকিম রুমাকে ঝালকাঠি সদর উপজেলায় বদলি করা হয়। এখবরে সংশ্লিষ্টদের মধ্যে আনন্দ-উল্লাসের সৃষ্টি হয়। তারা বদলির খবরে মিস্টি বিতরণ করেন। কিন্তু ওই বদলির আদাসের এক সপ্তাহ যেতে না যেতেই গত ১৪ জুলাই হাফিজা হাকিম রুমাকে পুণরায় বাউফলে বদলি করা হয়। (স্মারক নম্বর ১৮১, তারিখ ১৪.০৭.২২)। তিনি ওই দিনই কর্মস্থলে যোগদান করেন এবং তার বিরুদ্ধে অবস্থানকারীদের দেখে নেয়ার হুমকি দেন। এর প্রেক্ষিতে বাউফল সাব-রেজিস্ট্রি অফিসের ৭৭ জন দলিল লেখক হাফিজা হাকিম রুমাকে অপসারণের দাবিতে আগামিকাল রবিবার থেকে অনিদৃষ্টকালের জন্য কলম বিরতিসহ নানা কর্মসূচির ঘোষণা করেন।

বাউফল উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি আবদুল খালেক বলেন, সাব-রেজিস্ট্রার হাফিজা হাকিম রুমা একজন বদমেজাজি লোক। কথায় কথায় অসাদারচরণ করেন। কাউকে সম্মান দেননা। দুর্নীতি করেন। তাকে বদলি করার জন্য আমরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছি। তাকে বদলিও করা হয়েছে। কিন্তু কোন খুঁটির জোরে তিনি ৭দিন যেতে না যেতেই আবার বাউফলে বদলি হয়ে এসেছেন?। একারণে দলিল লেখকদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে। আমরা তার অপসারণের জন্য অনিদৃষ্টকালের জন্য কলম বিরতিসহ নানা কর্মসূচির ঘোষণা করেছি।

Previous articleউল্লাপাড়ার চামড়া ব্যবসায়ীরা এখন মোকাম বাজারের ব্যবসায়ীদের অপেক্ষায়
Next articleবাউফলে তোরণ থেকে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি খুলে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।