জয়নাল আবেদীন: সরকারি দল বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচনী প্রতিশ্রুতিসহ সাত দফা বাস্তবায়নের দাবিতে রংপুরে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ।

সমাবেশ থেকে অবিলম্বে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনসহ সাত দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবি জানান পরিষদের নেতৃবৃন্দ।শনিবার বিকেলে রংপুর প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ সমাবেশ করে রংপুর জেলা ও মহানগর কমিটি।

সমাবেশে বক্তব্য রাখেন পরিষদের জেলা সাধারণ সম্পাদক স্বপন কুমার রায়, মহানগর সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক অলোক নাথ, মহিলা ঐক্য পরিষদের সভাপতি রিতা সরকার প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, সরকারের নির্বাচনী প্রতিশ্রæতি বাস্তবায়নের জন্য আমাদের রাজপথে বারবার নামতে হচ্ছে। আজ আমরা বিভিন্নভাবে নিপীড়িন, নির্যাতিত ও অবহেলিত। এভাবে চলতে থাকলে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনার সমাজ গড়ে উঠবে না। সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিতে সরকারকে দ্রæত সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন বাস্তবায়ন করতে হবে। একই সঙ্গে পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন ও দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন করতে হবে।

নড়াইলে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাংচুর, হামলা ও মন্দিরে হামলার ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান । বক্তারা বলেন, মিঠাপুকুরের শঠিবাড়ী শ্বশানে লাশ সৎকারে বাধা দেয়া এবং তারাগঞ্জে এক কারখানায় হিন্দুধর্মাবলম্বী এক প্রতিবন্ধী শ্রমিককে জোর করে কোরবানির পশুর মাংস খাওয়ানোর ঘটনায় থানা পুলিশকে জানানো হলেও এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। উল্টো ঘটনাটি ভিন্নখাতে প্রভাবিত করতে চেষ্টা করা হচ্ছে। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। একই সঙ্গে নড়াইলসহ সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, মামলা, নির্যাতন, বাড়িঘরে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিচারের আওতায় আনতে হবে। এসময় তিনি সা¤প্রদায়িকতা রুখে বীর বাঙালিদের আবার জেগে উঠার আহŸান জানান।সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রংপুর নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় মিছিল থেকে সাত দফা দাবি আদায়ে বিভিন্ন শ্লোগান দেন পরিষদের নেতাকর্মীরা।

Previous articleসুন্দরগঞ্জে শিহাব হত্যা রহস্য উদঘাটনে তৎপরতা
Next articleলালমোহনে মায়ের আত্মহত্যার ১০ মাস পর একই স্থানে মেয়ের আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।