বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আলহাজ্ব এ্যাড. আব্দুল খালেক ও ম্যানেজিং কমিটির সদস্য নুরুজ্জামানকে মারধর করে গুরুতর আহত করার প্রতিবাদে এবং কৈজুরী ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকনকে অপসারন ও গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ ১৭ জুলাই রবিবার দুপুরে কৈজুরী স্কুল এন্ড কলেজের সামনের সড়ক অবরোধ করে ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটি’র সভাপতি ও কৈজুরী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, সহকারী শিক্ষক অসিত কুমার ঘোষ, শিক্ষার্থী সাকিব আল হাসান প্রমুখ।

উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক ইউ/পি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন , মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন ওরফে খোকন মাষ্টার কৈজুরী ইউ/পির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। চেয়ারম্যান, তার ভাই ও ভাজিতারা একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে এলাকায় হামলা, মারপিট, চাঁদাবাজী সহ নানা অপকর্ম চালিয়ে আসছেন। তিনি বলেন, গত শুক্রবার দুপুরে কৈজুরী বাজার থেকে রিক্সাযোগে বাড়ি ফেরার পথে ইউপি চেয়ারম্যান খোকন মাস্টারের সন্ত্রাসী বাহিনী অতর্কিতে হামলা চালিয়ে অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল খালেক ও ম্যানেজিং কমিটির সদস্য নুরুজ্জামানকে মারপিট করে গুরুতর আহত করে। সন্ত্রাসী হামলায় আহত দুইজন বর্তমানে বগুড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে ইউ/পি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনকে অপসারন ও গ্রেফতারের দাবি জানানো হয়।

এব্যাপারে শাহজাদপুর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আব্দুল মজিদ জানান, অধ্যক্ষ হাজী এ্যাড. আব্দুল খালেকের ছেলে সাজ্জাদ হাসান লিংকন বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান শুরু করা হয়েছে।

অন্যদিকে এ বিষয়ে ইউ/পি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকন জানান, আমি একজন মুক্তিযোদ্ধা। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা ষড়যন্ত্রমূলক। তবে অধ্যক্ষকে মারধরের ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে বলেন পূর্ব বিরোধের জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে । এদিকে অধ্যক্ষ আব্দুল খালেক ও নুরুজ্জামানকে মারধরের ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার এলাকাবাসী দিনভর সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

Previous articleরংপুরে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়, ৫টি ফার্মেসীকে ২৪ হাজার টাকা জরিমানা
Next articleপ্রচন্ড তাপদাহে রংপুর অঞ্চলের মানুষের জীবন-যাত্রা অতিষ্ঠ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।