শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়, ৫টি ফার্মেসীকে ২৪ হাজার টাকা জরিমানা

রংপুরে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়, ৫টি ফার্মেসীকে ২৪ হাজার টাকা জরিমানা

জয়নাল আবেদীন: নির্ধারিত দামের চেয়ে বেশী দামে ,মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি, ও স্যাম্পল বিক্রি করায় রংপুর নগরীতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা ৫টি ফার্মেসীতে ২৪ হাজার টাকা জরিমানা করেছে।

রোববার দুপুরে নগরীর মেডিকেল মোড় সংলগ্ন ধাপ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় আলম মেডিসিন ১ হাজার টাকা ,রাায়হান মেডিসিন ১০ হাজার, নাবিয়্যাম ফার্মেসি ৫ হাজার , ভাই ভাই ফার্মেসি ৫ হাজার এবং মজিদুল ফার্মেসিতে ৩ হাজার টাকা জরিমানা করা হয় । অভিযান পরিচালনা করেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোবহান উদ্দিন, মেট্রোপলিটন পুলিশে একটি বিশেষ টিম । এতে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে নাপা সিরাপ বিক্রয়, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয় এবং স্যাম্পল ঔষধ বিক্রয়সহ অন্যান্য কার্যক্রমের মাধ্যমে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘন করার অপরাধে ওই ফার্মেসীকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও মাইকিং, লিফলেট ও পাম্পলেট বিলির মাধ্যমে সম্মানিত ব্যবসায়ী এবং ভোক্তাবৃন্দকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্পর্কে অবহিত ও সচেতন করা হয়। এদিকে নগরির জাহাজ কোম্পানী মোড় শাপলা মোড় ষ্টেশন এলাকায় অনুরুপ অভিযান পরিচালনার জন্য অনুরোধ জানিয়েছেন সাধারন ভোক্তাগণ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments