ফেরদৌস সিহানুক শান্ত: আগামী ২১ জুলাই ‘ভূমিহীন ও গৃহহীন’ মুক্ত ঘোষণা করা হচ্ছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলাকে। এদিন ৭৬ জন গৃহহীন ও ভূমিহীনকে জমিসহ ঘরের চাবি হস্তান্তরের মধ্য দিয়ে এই ঘোষণা দেয়া হবে। এর মধ্যে সদর উপজেলায় ৩য় লিঙ্গের জনগোষ্ঠীর ৪১ টি, শিবগঞ্জ উপজেলায় ৭৬টি ও গোমস্তাপুর উপজেলায় ১৩টি পরিবার রয়েছে।

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপি জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনের পরপরই তৃতীয় পর্যায়ে ২য় ধাপে একই দিন চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৩০ জনকে জমিসহ ঘরের চাবি হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

গতকাল মঙ্গলবার বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি । এসময় জেলা প্রশাসক জানান, মুজিববর্ষ উপলক্ষে ১ম পর্যায়ে এ জেলার ৫টি উপজেলায় ১ হাজার ৩১৯ টি, ২য় পর্যায়ে ২ হাজার ৬১৯ টি ও ৩য় পর্যায়ের ১ম ধাপে এ জেলার ৫টি উপজেলায় ৫২১ টি পরিবারের অনুকূলে গৃহগুলো হস্তান্তর করা হয়েছে।

এ জেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৪ হাজার ৫৮৯ টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবার অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবারের অনুকূলে বরাদ্দ পাওয়া যায়। তিনি আরো জানান, আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন বলে জানান জেলা প্রশাসক।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম, জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Previous articleসিটি করপোরেশন অযৌক্তিক ট্যাক্স দাবি করছে গণস্বাস্থ্যের কাছে: জাফরুল্লাহ
Next articleডোকলামে চীনের সামরিক গ্রাম, চিন্তায় ভারত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।