মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলাস্বামীর সাথে রাগ করে শিশু নির্যাতন, ভিডিও ভাইরাল

স্বামীর সাথে রাগ করে শিশু নির্যাতন, ভিডিও ভাইরাল

বাংলাদেশ প্রতিবেদক: চাঁদপুরের শাহরাস্তিতে স্বামীর সাথে রাগ করে দেড় বছরের শিশু সন্তানকে নির্যাতনের অভিযোগ উঠেছে মায়ের বিরুদ্ধে। নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শিশুটিকে উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও পুলিশ।

বুধবার দুপুরের দিকে শিশুর নিরাপত্তা নিশ্চিত করতে মাসহ ওই শিশুকে আদালতের হেফাজতে পাঠানো হয়েছে বলে জানান শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আবদুল মান্নান।

এর আগে মঙ্গলবার রাত ১টার দিকে শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হুমায়ন রশিদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আবদুল মান্নান ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু ইসহাক উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান মো: জোবায়েদ কবির বাহাদুরকে সাথে নিয়ে শিশুর নানার বাড়ি হাড়িয়া গ্রামের দুলাল মেম্বারের বাড়িতে যান। সেখান থেকে শিশুকে উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেন।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও মডেল থানা সূত্রে জানা যায়, উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের হাড়িয়া গ্রামের নূরুল আমিনের মেয়ে পারভীন আক্তারের (২৩) সাথে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার আশিয়াদারি গ্রামের আবদুল করিমের ছেলে প্রবাসী মহিন উদ্দিনের তিন বছর আগে বিবাহ হয়। তাদের সংসারে ফাহাদ (দেড় বছর) নামের একটি শিশু সন্তান রয়েছে। বিবাহের এক বছর পর থেকে তাদের দাম্পত্য কলহ দেখা দিলে স্ত্রী পারভীন আক্তার বাবার বাড়ি থাকার সিদ্ধান্ত নেন এবং লিগ্যাল এইড কার্যালয়, চাঁদপুরের সিদ্ধান্ত মতে ভরণপোষণবাবদ প্রতিমাসে আট হাজার টাকা করে দেয়ার সিদ্ধান্ত হয়।

আরো জানা যায়, প্রবাসী স্বামী মহিন উদ্দিন ঠিকমতো ওই টাকা না দিতে পারায় সম্প্রতি পারভীন তাদের দেড় বছরের শিশুছেলে ফাহাদকে নির্যাতন করে তার ভিডিও ধারণ করেন এবং তা তার স্বামীকে পাঠান। শিশুর বাবা ওই ভিডিও দেখে সন্তানের নিরাপত্তা নিশ্চিত করতে মনোহরগঞ্জ এলাকার কয়েকজনকে অনুরোধ করেন। ইতোমধ্যে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি আইন শৃঙ্খলা সংশ্লিষ্টদের দৃষ্টিতে আসে।

শিশুটির মা পারভীন আক্তার জানান, বিয়ের পর থেকে তার স্বামী বহু নারীতে আসক্ত। এসবের প্রতিবাদ করায় তিনি তাদের ভরণপোষণ বন্ধ করে দেন। স্বামীকে শিক্ষা দিতেই তিনি শিশু ছেলেকে নির্যাতন করে ভিডিও পাঠিয়েছেন।

শিশুর দাদা আবদুল করিম জানান, ‘অনেক চেষ্টা করেও তার উগ্র চলাফেরা বন্ধ করা যায়নি। পুলিশ উদ্ধার না করলে আমার নাতীকে হয়তো মেরেই ফেলতো।’

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আবদুল মান্নান জানান, শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। নিকটাত্মীয় বা সরকারি পৃষ্ঠপোষকতায় তার নিরাপত্তা নিশ্চিত করতে আদালতে সোপার্দ করা হয়েছে। নির্যাতনকারী মাকে ৫৪ ধারায় আদালতে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হুমায়ন রশিদ বলেন, ভাইরাল ভিডিওয়ের প্রেক্ষিতে রাতেই শিশুটিকে উদ্ধার করা হয়েছে। আদালতের নির্দেশনা পেলে বাকি কাজ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments