বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে করোনায় বন্ধ হওয়া ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে করোনায় বন্ধ হওয়া ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

ফেরদৌস সিহানুক শান্ত: প্রাণঘাতী করোনাকালীন সময়ে বন্ধ হওয়া চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা ও রাজশাহীগামী আন্তঃনগর, লোকাল ও কমিউটর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বন্ধ হওয়া ট্রেনগুলো চালু না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

বৃহস্পতিবার (০৪ আগষ্ট) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্রলীগ-জাসদ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর উপজেলা শাখার আয়োজনে এই মানববন্ধন হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাকালীন সময়ের পরে দেশের সব ট্রেন চালু হয়েছে। শুধু চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলো এখনও বন্ধ আছে। অন্যান্য পরিবহন মালিকদের সুবিধা করে দিতেই ট্রেনগুলো চালু করতে উদ্যোগ নেয়া হচ্ছে না। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী-ঢাকাগামী ট্রেনে অল্প খরচে যেতে পারতো যাত্রীরা। অথচ এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে নাগরিকরা। তাই নাগরিক সুবিধার কথা বিবেচনায় নিয়ে দ্রুত ট্রেনগুলো চালু করতে হবে।

তারা আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা দেশের সকল ট্রেন চালু রাখতে নানা পদক্ষেপ নিয়েছেন। অথচ প্রশাসন ও জনপ্রতিনিধিদের দায়িত্বহীনতায় ট্রেনগুলো চালু হচ্ছে না। এব্যাপারে তাদের ভূমিকা নিয়েও প্রশ্ন রয়েছে। ট্রেনগুলো দ্রুত সময়ের মধ্যে চালু না করলে জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুগ্ম আহ্বায়ক আবু হেনা বাবলু, জেলা শ্রমিক জোটের আহ্বায়ক সাজেমান আলী, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, কেন্দ্রীয় জাসদ ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল মজিদসহ জাসদ নেতারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments