জয়নাল আবেদীন: রংপুর নগরির রবার্টসনগঞ্জ মাঠে গতকাল থেকে শুরু হয়েছে জুনিয়র ফুটবল চ্যাম্পিয়নস টুর্নামেন্ট । রবার্টসনগঞ্জ ব্রাদার্স কমিউনিটির আয়োজনে এই টুর্নামেন্টে ৪টিঁ দল অংশ নিচ্ছে । ”সুস্থ্য দেহ সুস্থ্য মন মাদক মুক্ত সারাক্ষণ ” এই ব্রত নিয়ে এলাকার যুব সমাজকে সঠিক পথে পরিচালনার জন্য এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

রংপুর শহরের রবার্টসনগঞ্জ এলাকার এই সংগঠন বিভিন্ন সময়ে বিভিন্ন রকম সামাজিক কার্যক্রমের পাশাপাশি এরকম খেলাধুলার আয়োজন করে শিশু,কিশোর,যুবকদের সুস্থ বিনোদনের ব্যবস্থা করার জন্য ইতি মধ্যে এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। শিশুদের নিয়ে এমন আয়োজন এই প্রথম হওয়ায় এলাকার মানুষদের প্রশংসায় ভাসছে রবার্টসনগঞ্জ ব্রাদার্স কমিউনিটি (আরবিসি)।

টুর্নামেন্টের যে দলগুলো অংশ গ্রহণ করেছে সে দলগুলোর নাম রাখা হয়েছে শিক্ষক একাদশ, ব্যারিস্টার একাদশ, ডাক্তার একাদশ, ইঞ্জিনিয়ার একাদশ । দলের এমন ব্যতিক্রম নাম করণ সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সভাপতি রবিন জানান , 'মোবাইল গেমসে আসক্তি ও মাদক থেকে শিশু,কিশোর,যুবকদের দূরে রাখতে তাদের এই নিয়মিত আয়োজন ।পড়াশোনার প্রতি আগ্রহী করার জন্য ও ভবিষ্যতে শিক্ষক, ব্যারিস্টার , ডাক্তার , ইঞ্জিনিয়ারের মত সন্মানিত পেশায় শিশুদের আগ্রহী করার লক্ষেই তাদের এই ব্যতিক্রম নাম করণ।

সংগঠনের আইন বিষয়ক সম্পাদক অনাবিল আবেদীন আরও জানান শিশু,কিশোর,যুবকদের সুস্থ মানসিক বিকাশ ও বিভিন্ন রকম সামাজিক কার্যক্রমে রবার্টসনগঞ্জ ব্রাদার্স কমিউনিটি তাদের কার্যক্রম চালিয়ে যাবে। উদ্ধোধনী খেলা অনুষ্ঠিত হয় শিক্ষক একাদশ বনাম ব্যারিস্টার একাদশের মধ্যে । খেলায় শিক্ষক একাদশ ১ শুন্য গোলে ব্যারিষ্টার একাদশকে পরাজিত করে ।

Previous articleহিলি দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু, দাম কমেছে কেজিতে ৩০ টাকা
Next article৪ দফা দাবীতে রাজশাহীতে ডিপ্লোমা সার্ভে প্রকৌশলীদের মতবিনময় সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।