বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে নদী ভাঙনরোধ প্রকল্পের উদ্বোধন

বাউফলে নদী ভাঙনরোধ প্রকল্পের উদ্বোধন

অতুল পাল: বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের কারখানা নদীর ভাঙণ থেকে বিদ্যালয়, বসতবাড়ি ও ফসলী জমি রক্ষার জন্য জিও ব্যাগ ডাম্পিং প্রকল্পের উদ্বোধন করেছেন জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি।

আজ শনিবার বেলা ১০ টায় উপজেলার রঘুনদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে আ স ম ফিরোজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নদীভাঙণরোধ প্রকল্পের উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে আ স ম ফিরোজে বলেন, রিজার্ভ স্থিতিশীল রাখার জন্যই জ্বালানী তেলের আমদানী কমানো হয়েছে। আমরা জ্বালানী খরচ বাঁচাতে বিদ্যুতের ব্যবহার কিছুটা কমাতে চাই। ইউক্রেণ- রাশিয়া যুদ্ধ বন্ধ হলেই বিশ্ববাজারে তেলের দাম নিয়ন্ত্রণে চলে আসবে। তখন আবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

আমাদের প্রধানমন্ত্রী তার দুরদর্শীতা দিয়েই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যাদের দেশপ্রেম নেই তারাই কেবল রোজ হেরিকেন নিয়ে মিছিল করে আর বলে জিনিস পত্রের দাম বেশী। জিনিসপত্রের দামতো বাংলাদেশইে বাড়েনি। সারা বিশ্বেই এ অবস্থা চলছে।

এসময় তিনি আরো জানান, কাছিপাড়া ইউনিয়নের বাহেরচর থেকে গোপালিয়া পর্যন্ত ২৫০ মিটার এলাকায় প্রাথমিক পর্যায়ে ১২ হাজার জিও ব্যাগ ফেলে ভাঙণরোধ করা হবে। শিগগিরই এই সাড়ে ৩ কিলোমিটার এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জন্য একটি প্রকল্প হাতে নেয়া হবে। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, উপবিভাগীয় প্রকৌশলী রেজা আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান ও এপিএস আনিচুর রহমান প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments