শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারংপুরে বিনার কৃষক প্রশিক্ষণ অনুষ্টিত

রংপুরে বিনার কৃষক প্রশিক্ষণ অনুষ্টিত

জয়নাল আবেদীন: বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিউট (বিনা) মহাপরিচালক অন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিজ্ঞানী ড. মির্জা মোফাজ্জল ইসলাম বলেছেন বতমান সরকার কৃষিবান্ধব সরকার । তিনি বলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে কৃষি প্রনোদনা দিয়ে কৃষকের ফসল ফলাতে উদ্বুদ্ধ করছেন । বিনা অল্পসময়ে বীজ উৎপাদন করে কৃষকের মাঝে দিচ্ছে । দেশে কৃষি বিপল্প ঘটছে । এ সুফল দেশের সাধারণ কুষক পাচ্ছেন।

বিকেলে তিনি বিনা তাজহাট উপকেন্দ্রে প্রশিক্ষণ আয়োজন বিদ্যমান শস্যবিন্যাস তেলফসলের অন্তভূক্তি এবং স্বল্প জীবনকালীন আমন ধানের জাত সমুহের উৎপাদন বৃদ্ধি শীষক রংপুরে কৃষক প্রশিক্ষণ এ কথা বলেন।

রংপুর অঞ্চলের পরিচালক ডিএই কৃষিবিদ শাহ আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিনার পরিচালক কৃষিবিদ মো: জাহিদুল আমিন, কৃষসবিদ মো: মাহবুবার রহমান ,বিনা উপকেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা ড, মোহাম্মদ আলী।

বিনা বৈজ্ঞনিক কর্মকর্তা মো: মাহমুদুল হাসান ও মোতাব্বের রহমান , উপ সহকারী কৃষিকর্মকর্তা আলমগীর হোসেন, কৃষক মো: মতিয়ার রহমান ( মিঠাপুকুর) মো: ইসমাইল হোসেন(পীরগাছা) ,আলহাজ¦ মকবুল হোসেনপ্রমুখ ।

এতে উপ সহকারী কৃষি কর্মকর্তা , বীজ ডিলার,কৃষক কৃষনী সহ ৭৫ জন উপস্থিত ছিলেন । এই প্রশিক্ষণের মাধ্যমে কৃষক বিনার আমন জাতসমূহ যেমন বিনাধান-১৭,বিনাধান-২০ চাষ করে সহজেই সরিষা অথবা আুলু চাষ করতে পারবে। এতে করে খাদ্য উৎপাদনবৃদ্ধি পাবে ।কৃষক সহ কে চাষ করে উপকৃত হবেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments