বাংলাদেশ প্রতিবেদক: ঝরে পড়া শিশুদের আবারও পড়াশোনায় ফেরাতে নোয়াখালীতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন রিচিং আউট অব স্কুল চিলড্রেন প্রকল্পের শিক্ষক, সুপারভাইজারদের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সকালে বেগমগঞ্জের সরকারি কারিগরী উচ্চ বিদ্যালয়ে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, নোয়াখালী ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে সহযোগিতা করে বেসরকারি উন্নয়ন সংস্থা এন-রাশ ও জেমস্।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর উপ পরিচালক বিদ্যুৎ রায় বর্মন, উপজেলা মাধমিক শিক্ষা অফিসার মো.গাউসুল আজম পাটওয়ারী, সরকারি কারিগরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ছানাউল্লাহ ও জেমস্রে নির্বাহী পরিচালকআসাদুজ্জামান চৌধুরী প্রমূখ।

১২ দিন ব্যাপী প্রশিক্ষণে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্তৃক পরিচালিত রিচিং আউট অব স্কুল চিলড্রেন প্রকল্পের প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্রের ৩৫ জন শিক্ষক ও তিনজন সুপারভাইজার অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে ঝরে পড়া শিশুদের আনন্দমুখর পরিবেশে পাঠদানের কলাকৌশল সম্পর্কে শিক্ষকদেরকে ধারণা দেওয়া হচ্ছে।

Previous articleরাজশাহীতে লক্ষাধিক টাকার ফেনসিডিলসহ মাদক কারবারি গ্রেফতার
Next articleবগুড়ায় গৃহবধূকে ধর্ষণ মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সুজন গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।