বাংলাদেশ প্রতিবেদক: বরগুনার বিষখালী নদীর এক ইলিশ বিক্রি হয়েছে ৫ হাজার টাকা। বিষখালী নদীর এই ইলিশটির ওজন হয়েছিল ২ কেজি।

শনিবার দুপুরে দৈনিক নয়া দিগন্তকে এ বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা মৎস্য অফিসার বিশ্বজিৎ কুমার দেব। এর আগে শুক্রবার রাতে বরগুনা মাছ বাজারে ইলিশটি পাঁচ হাজার টাকায় বিক্রি হয়।

এ সময় বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, জেলেরা অবরোধের তাৎপর্য বুঝতে পেরেছে। তাই অবরোধ চলাকালীন মাছ শিকার থেকে বিরত থেকেছে। এ সুযোগে নদীর মাছগুলো বড় হতে পেরেছে। এ মৌসুমে বড় আকারের ইলিশ পাচ্ছে।

মাছ বাজার সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় বিষখালী নদীতে স্থানীয় এক
জেলের জালে বড় আকারের একটি ইলিশ ধরা পড়ে। পরে ওজন দিয়ে দেখা যায়, মাছটির ওজন হয়েছে ২ কেজি। পরে মাছটি বিক্রি করার জন্য বরগুনার পৌর মাছবাজারে নিয়ে যান ওই জেলে। এরপর তার কাছ থেকে পাঁচ হাজার টাকায় মাছটি কিনে রাখেন বরগুনা মাছ বাজারের একজন খুচরা ব্যবসায়ী।

এ বিষয়ে ক্রেতা কামাল হোসেন বলেন, বিষখালী নদীর ইলিশের কদর আছে। আর এ কারণেই এ নদীর ইলিশের দাম এমনিতেই একটু বেশি। এ নদীর ইলিশ সুস্বাদু। আমি পাঁচ হাজার টাকায় দুই কেজি ওজনের ইলিশটি কিনেছি। এখন কেনা দামের চেয়ে বেশি দাম পেলেই ইলিশটি বিক্রি করে দেবো।

Previous articleএই সরকার লুটেরা সরকার: মির্জা ফখরুল
Next articleকুমিল্লায় বিদ্যুতের তার ছিঁড়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।