কায়সার হামিদ মানিক: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের আলোচিত সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলেন- আব্দুল্লাহ রাজ্জাক ওরফে রাজ্জাক মাঝি(৫৫), ইলিয়াছ(৩৮) সাহেদ(২১), মো. আয়াছ ওরফে আজিজুল(৫৫) ও সাইফুল ইসলাম(২৭)। এরমধ্যে রাজ্জাক মাঝি ও আজিজুল হক রোহিঙ্গা। বাকি ৩ জন বাংলাদেশের নাগরিক।

এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার পিস ইয়াবা ও একটি বিদেশি একে ২২ রাইফেল, একটি বিদেশি পিস্তল, একটি এসবিবিএল এবং ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে র‌্যাব-১৫ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার।

তিনি জানান, ইয়াবার চালান প্রবেশের খবর পেয়ে উখিয়ার জামতলী ক্যাম্পের বাইরে অবস্থান করে র‌্যাব। এসময় ক্যাম্পে প্রবেশের সময় ১ লাখ ইয়াবাসহ ইলিয়াছকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিক বালুখালী কাকড়া ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ৩ লাখ ১০ হাজার ও অস্ত্র ও গোলাবারুদসহ ৪ জনকে আটক করা হয়।

র‌্যাবের এই অধিনায়ক জানান, উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ও স্থানীয় সকল ইয়াবা ও অস্ত্র সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপ। মিয়ানমারে মানুষ বন্ধক রেখে ইয়াবার চালান বাংলাদেশে পাঠায় এই গ্রুপ। আটক রাজ্জাক মাঝি ইয়াবা সেক্টরের প্রধান। নবী হোসেনকেও আটকে র‌্যাব তৎপর রয়েছে বলে জানান তিনি। ইয়াবা ও অস্ত্র কারবার নিয়ন্ত্রণ নিয়ে সম্প্রতি বেশ আলোচনায় উঠে আসে রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন। মিয়ানমার ও বাংলাদেশে তার সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ রয়েছে। কয়েক মাস আগে তাকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল বিজিবি।

Previous articleতাহিরপুর থানায় নবাগত ওসি সৈয়দ ইফতেখার হোসেন
Next articleশর্তসাপেক্ষে আইজিপির ভিসা বাংলাদেশের জন্য অবমাননাকর: মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।