শফিকুল ইসলাম: জয়পুরহাট চিনিকলের ২০২২-২৩ রোপন মৌসুমের আখ রোপণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার রাঘবপুর গ্রামের কৃষক বাবলুর রহমানের জমিতে আখ রোপণ করে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এর আগে রাঘবপুর ইক্ষু কেন্দ্রে মাঠে উদ্বোধনী সভায় জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আখলাছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) পরিচালক কৃষিবিদ আশরাফ আলী।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জয়পুরহাট চিনিকলের ভারপ্রাপ্ত মহা-ব্যবস্থাপক (কৃষি) তারেক ফরহাদ, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (অর্থ) সেলিম মিয়া, ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (কারখানা )পুলক কুমার সরকার,আখ চাষি কল্যান সমিতির সাধারন সম্পাদক নাজিম উদ্দিন,জয়পুরহাট চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আক্তার, সাধারণ সম্পাদক আহসান হাবীব রুমেল প্রমুখ চিনিকল সূত্র জানায়, চলতি রোপণ মৌসুমে ৬ হাজার একর জমিতে আখ রোপণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) পরিচালক কৃষিবিদ আশরাফ আলী বলেন, সরকার চিনিশিল্পকে লাভজনক করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। জয়পুরহাট চিনিকল একটি জাতীয় সম্পদ। এ চিনিকলকে রক্ষা করতে বেশি করে আখ রোপণ করতে হবে। সার ও প্রয়োজনীয় উপকরণ শিগগিরই আখ চাষিদের মধ্যে সরবরাহ করা হবে।

Previous articleজয়পুরহাটে নিম্ন আয়ের মানুষের মাঝে খোলা বাজারে চাল বিক্রি
Next articleসকল শিক্ষাপ্রতিষ্ঠান ইন্টারনেটের আওতায় আনা হবে: শিক্ষামন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।