আহম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের চোরাকারবারি ও তাদের গডফাদাররা যতদিন যাচ্ছে ততই বেপরোয়া হয়ে উঠেছে। তারা সরকারের ক্ষমতাসীন দলের প্রভাব কাটিয়ে সরকারের লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিনিয়ত ভারত থেকে চোরাই পথে অবৈধভাবে ভারতীয় কয়লা পাচাঁর করছে।

প্রতিদিনের ন্যায় সীমান্তের ওপার থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ৫হাজার কেজি(প্রায়১শত)ভারতীয় কয়লা পাচার করার সময়,কয়লা আমদানিকারক গ্রুপের নিয়োগপ্রাপ্ত পাহাড়াদারগন নজরদারিতে রেখে বিজিবি কে অবগত করলে।

আজ (৬সেপ্টেম্বর)মঙ্গলবার দুপুরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সংসার হাওরের দক্ষিণ পাশে ও চুনখলা হাওরের মধ্যস্থলে ভোরাঘাট গ্রামের সন্নিকট হতে চারাগাঁও বিওপির টহলদল খবর পেয়ে হাবিলদার মোঃ আবুবকর মোল্লার নেতৃত্বে পরিত্যক্ত অবস্থায় ৫হাজার কেজি ভারতীয় কয়লা জব্দ করা হয়।

বিভিন্ন তথ্যসুত্রে জানাযায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়ছড়া ও চারাগাঁও শুল্ক ষ্টেশন এলাকাকে ব্যবহার করে একদল চোরাকারবারি ক্ষমতাসীন দলের প্রভাব কাটিয়ে দীর্ঘদিন ধরেই ভারত হতে চোরাচালানের মাধ্যমে বিনা শুল্কে কয়লার চালান ওপার হতে এপারে নিয়ে এসে,ভূয়া চালানপত্র ও মিনিপাসের মাধ্যমে। মধ্যনগর,নেত্রকোনার কলমাকান্দাসহ দেশের বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে।

এ ব্যাপারে চারাগাঁও ক্যাম্প কমান্ডার মোঃ আবুবকর মোল্লা” আটককের সত্যতা নিশ্চিত করে বলেন,গোপন সংবাদের ভিত্তিতে আমরা পরিত্যক্ত অবস্থায় ৫হাজার কেজি ভারতীয় কয়লা আটক করা হয়েছে ।আটককৃত চোরাই পথে আসা ভারতীয় কয়লা সুনামগঞ্জ শুল্ক কার্যালয় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Previous articleপল্লী বিদ্যুৎ অফিসের লাইনম্যান পরিচয়ে গ্রাহক হয়রানির অভিযোগ দালাল সালেমের বিরুদ্ধে
Next articleজবিকে সহযোগীতা করবে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।