বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুর এলজিইডি ভবনে জেন্ডার ও উন্নয়ন বিষয়ক ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন

রংপুর এলজিইডি ভবনে জেন্ডার ও উন্নয়ন বিষয়ক ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন

জয়নাল আবেদীন: ইনস্টিটিউশনালাইজিং জেন্ডার ইকুয়ালিটি প্রাকটিসেস ইন এলজিইডির আয়োজনে বুধবার থেকে রংপুর এলজিইডি ভবনের কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে জেন্ডার ও উন্নয়ন বিষয়ক ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিইডির রংপুর বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী অনিল চন্দ্র বর্মন। তত্বাবধায়ক প্রকৌশলী আবু জাফর মো: তৌফিক হাসানের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন এলজিইডি সদর দফতরের প্রকল্প পরিচালক সালমা শহীদ রংপুর এলজিইডির নির্বাহী কৌশলী মো: রেজাউল হক। এসময় বক্তারা বলেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের বাস্তবায়নকারী সংস্থা হিসেবে এলজিইডি দেশের জন্য আত্মনিবেদিত সর্ববৃহৎ প্রকৌশল প্রতিষ্ঠান্ উন্নয়ন কর্মকান্ডে পুরুষের সঙ্গে একই সারিতে নারীদের কাজের সুযোগ সৃষ্টি আত্মকর্মসংস্থানের মাধ্যমে নারীদেও স্বাবলম্বী করা এবং নারীর ক্ষমতায়নে নেয়া নানামুখি কার্যক্রমকে টিকিয়ে রাখতে এলজিইডি সচেষ্ট হয়েছে জেন্ডার প্রাতিষ্ঠানিকী করণে।

জেন্ডার প্রাতিষ্ঠানিকীকরণের অংশ হিসেবে এলজিইডির অভ্যন্তরে নারীদের কাজের সুস্থ্য ও সহায়ক পরিবেশ সৃষ্টি করা হয়েছে । বক্তারা বলেন এই প্রশিক্ষন কর্মশালার মাধ্যমে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের মাঝে জেন্ডার বিষয়ক ঞ্জানকে আরো সম্প্রসারিত করবে । কর্মশালায় রংপুর ও লালমনিরহাট জেলা থেকে মনোনিত সিনিয়র সহকারী প্রকৌশলী, উপজেলা প্রকৌশলী, কমিউনিটি অর্গানাইজার, ট্রেনিং অফিসার সোসিওলোজিষ্ট অন্যান্য কর্মকর্তা সহ ৩৪ জন অংশ নিচ্ছেন । রিসোর্স পার্সন হিসেবে রয়েছেন খোদ আইজিইপিএল প্রকল্প পরিচালক প্রকৌশলী সালমা শহীদ এবং রংপুরের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ এবং সাবিনা ইসলাম ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments